1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময় বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা

এক ম্যাচে তিন কীর্তি, প্রথম টেস্টে বাদ পড়া ব্রডই সিরিজসেরা!

  • আপডেট টাইম :: বুধবার, ২৯ জুলাই, ২০২০
England's Stuart Broad celebrates taking the wicket of West Indies' Kraigg Brathwaite, his 500th Test wicket, on the final day of the third Test cricket match between England and the West Indies at Old Trafford in Manchester, northwest England on July 28, 2020. (Photo by Martin Rickett / POOL / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB

স্পোর্টস ডেস্ক : দুর্দান্ত ফর্মে থাকার পরও দল থেকে বাদ। স্টুয়ার্ট ব্রডের পেস কম, ওয়েস্ট ইন্ডিজের সিরিজের প্রথম টেস্টে এমন অজুহাতে একাদশের বাইরে রাখা হয়েছিল তাকে। এতদিন পর্যন্ত ইংল্যান্ডের বোলিং আক্রমণের অন্যতম সেরা অস্ত্র, কী করে এই অপবাদ মেনে নেবেন?

ব্রড মেনে নিতে পারেননি। বরং গণমাধ্যমের সামনে মনের সব ক্ষোভ উগড়ে দিয়েছিলেন। পরিষ্কার করেই জানিয়েছিলেন, এমনিতে আবেগপ্রবণ না হলেও বাদ পড়ার খবরটি শুনে আবেগ আটকে রাখতে পারেননি। বলেছিলেন, ‘আমি কোনোভাবেই বুঝতে পারছি না, কীসের ভিত্তিতে নেয়া হলো এই সিদ্ধান্ত।’

প্রথম টেস্টে যার সুযোগই হয়নি। সেই ব্রড পরের দুই টেস্ট খেলে হয়ে গেলেন সিরিজসেরা। আর হবেনই বা না কেন? দ্বিতীয় টেস্টে দুর্দান্ত পারফরম্যান্সের পর সিরিজ নির্ধারণী টেস্টেও যে ম্যাচ জয়ের কারিগর ছিলেন তিনি। এক টেস্টেই গড়েন বড় তিন কীর্তি।

ওল্ড ট্রাফোর্ডে সিরিজের তৃতীয় টেস্টে ২৬৯ রানের জয়ে পিছিয়ে পড়া সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ইংল্যান্ড। এখন হয়তো টিম ম্যানেজম্যান্ট বুঝতে পারছে, দলে একজন ব্রডের গুরুত্ব কতখানি।

এই টেস্টে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল ইংল্যান্ড। কিন্তু ‘পেসার’ ব্রডের যেন বোলিং পর্যন্ত অপেক্ষা করার ধৈর্য হলো না। দশ নম্বরে ব্যাট হাতে নেমে যৌথভাবে দেশের দ্রুততম ফিফটির (৩৩ বলে) রেকর্ড গড়লেন ব্রড। ৪৫ বলে খেললেন ৬২ রানের ঝড়ো ইনিংস।

এক ম্যাচে তিন কীর্তি। ম্যাচসেরা তো হলেনই। সঙ্গে আবার সিরিজসেরার পুরস্কারও হাতে তুললেন, প্রথম টেস্ট না খেলেই। মুখে আর কি জবাব দেয়ার প্রয়োজন আছে?

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!