1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৮:৩৬ অপরাহ্ন

এক ম্যাচে তিন কীর্তি, প্রথম টেস্টে বাদ পড়া ব্রডই সিরিজসেরা!

  • আপডেট টাইম :: বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ২৬ বার পড়া হয়েছে
England's Stuart Broad celebrates taking the wicket of West Indies' Kraigg Brathwaite, his 500th Test wicket, on the final day of the third Test cricket match between England and the West Indies at Old Trafford in Manchester, northwest England on July 28, 2020. (Photo by Martin Rickett / POOL / AFP) / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB

স্পোর্টস ডেস্ক : দুর্দান্ত ফর্মে থাকার পরও দল থেকে বাদ। স্টুয়ার্ট ব্রডের পেস কম, ওয়েস্ট ইন্ডিজের সিরিজের প্রথম টেস্টে এমন অজুহাতে একাদশের বাইরে রাখা হয়েছিল তাকে। এতদিন পর্যন্ত ইংল্যান্ডের বোলিং আক্রমণের অন্যতম সেরা অস্ত্র, কী করে এই অপবাদ মেনে নেবেন?

ব্রড মেনে নিতে পারেননি। বরং গণমাধ্যমের সামনে মনের সব ক্ষোভ উগড়ে দিয়েছিলেন। পরিষ্কার করেই জানিয়েছিলেন, এমনিতে আবেগপ্রবণ না হলেও বাদ পড়ার খবরটি শুনে আবেগ আটকে রাখতে পারেননি। বলেছিলেন, ‘আমি কোনোভাবেই বুঝতে পারছি না, কীসের ভিত্তিতে নেয়া হলো এই সিদ্ধান্ত।’

প্রথম টেস্টে যার সুযোগই হয়নি। সেই ব্রড পরের দুই টেস্ট খেলে হয়ে গেলেন সিরিজসেরা। আর হবেনই বা না কেন? দ্বিতীয় টেস্টে দুর্দান্ত পারফরম্যান্সের পর সিরিজ নির্ধারণী টেস্টেও যে ম্যাচ জয়ের কারিগর ছিলেন তিনি। এক টেস্টেই গড়েন বড় তিন কীর্তি।

ওল্ড ট্রাফোর্ডে সিরিজের তৃতীয় টেস্টে ২৬৯ রানের জয়ে পিছিয়ে পড়া সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ইংল্যান্ড। এখন হয়তো টিম ম্যানেজম্যান্ট বুঝতে পারছে, দলে একজন ব্রডের গুরুত্ব কতখানি।

এই টেস্টে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল ইংল্যান্ড। কিন্তু ‘পেসার’ ব্রডের যেন বোলিং পর্যন্ত অপেক্ষা করার ধৈর্য হলো না। দশ নম্বরে ব্যাট হাতে নেমে যৌথভাবে দেশের দ্রুততম ফিফটির (৩৩ বলে) রেকর্ড গড়লেন ব্রড। ৪৫ বলে খেললেন ৬২ রানের ঝড়ো ইনিংস।

এক ম্যাচে তিন কীর্তি। ম্যাচসেরা তো হলেনই। সঙ্গে আবার সিরিজসেরার পুরস্কারও হাতে তুললেন, প্রথম টেস্ট না খেলেই। মুখে আর কি জবাব দেয়ার প্রয়োজন আছে?

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com