1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:০০ পূর্বাহ্ন

বিপিএলে তিন ক্রিকেটার, কোচের পারিশ্রমিক বকেয়া

  • আপডেট টাইম :: বুধবার, ৫ আগস্ট, ২০২০

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, বিপিএলের ষষ্ঠ আসরে অংশগ্রহণ করা তিন ক্রিকেটার ও একজন কোচের পারিশ্রমিক বকেয়া রেখেছে নির্দিষ্ট এক ফ্রাঞ্চাইজি।

বিসিবি আনুষ্ঠানিকভাবে ফ্রাঞ্চাইজির নাম ঘোষণা না করলেও জানা গেছে, সিলেট সিক্সার্সের তিন ক্রিকেটার ও কোচ এখনও পারিশ্রমিক পাননি। সেই তিন ক্রিকেটার হলেন পাকিস্তানের সোহেল তানভীর, ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ও আফগানিস্তানের গুলবাদিন নাইব। এছাড়া ওই বছর কোচ হিসেবে কাজ করছিলেন পাকিস্তানের ওয়াকার ইউনুস।

সোমবার ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা) তাদের বার্ষিক প্রতিবেদনে উল্লেখ করেছে, ক্রিকেট বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোতে খেলা এক-তৃতীয়াংশের বেশি ক্রিকেটারের পারিশ্রমিক পেতে দেরি হয় কিংবা একেবারেই পান না। যে ৬টি টুর্নামেন্টকে চিহ্নিত করেছে ফিকা, সেখানে আইসিসি পূর্ণ সদস্য দেশগুলোর একমাত্র প্রতিষ্ঠিত লিগ বিপিএল।

মঙ্গলবার বিসিবি আনুষ্ঠানিক বিবৃতিতে নিজেদের অবস্থান পরিস্কার করে। বিসিবি জানিয়েছে, ২০১৮ বিপিএলে ১৭০ দেশি ও বিদেশি খেলোয়াড়, কোচ ও সাপোর্টিং স্টাফ কাজ করেছে। একটি নির্দিষ্ট ফ্রাঞ্চাইজি মাত্র চারজনের পারিশ্রমিক বকেয়া রয়েছে। বিসিবির দাবি, ১৭০ জনের বিশাল বহর থেকে চারজনের পারিশ্রমিক বকেয়া থাকার বিষয়টি একটি বিচ্ছিন্ন ঘটনা।

২০২০ সালের জানুয়ারি থেকে এপ্রিলের মাঝে এ চারজনের থেকে পারিশ্রমিক নিয়ে অভিযোগ পেয়েছে বিসিবি। ওই ফ্রাঞ্চাইজিকে চাপ প্রয়োগ করলেও তারা পারিশ্রমিক দিতে পারছিলেন না। বিসিবি সাফ জানিয়ে দিয়েছে, চুক্তি মোতাবেক খেলোয়াড়, কোচ ও সাপোর্টিং স্টাফদের পারিশ্রমিক দেওয়ার দায়িত্ব ফ্রাঞ্চাইজির। এখন বিসিবি ওই ফ্রাঞ্চাইজির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার চিন্তা করছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!