1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সৃষ্টিকর্তা নালিতাবাড়ীর মানুষের অন্তরে আমার প্রতি দয়া সৃষ্টি করে দিয়েছেন : লেবু নালিতাবাড়ীতে বিনা ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের গবেষণা পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত অর্থের বিনিময়ে দেন ভুয়া স্মার্ট কার্ড, ঘুরে বেড়ান আমেরিকা-ইউরো সিনিয়র না হলে জয়কে থাপড়াতেন মিষ্টি জান্নাত বাহুবলীর রেকর্ড ভাঙার পথে ‘রামায়ণ’ তাপপ্রবাহ বাড়তে পারে আগামী শনিবার পর্যন্ত ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৫২ হাজার কোটি টাকা, বেশি পাচ্ছে পিইডিপি চার প্রার্থীর তিন জনকেই নির্বাচিত করেছেন, একবার আমাকে করেন: ভোটারদের হাজি মোশারফ নথি ফাঁস: বের হলো দুবাইয়ে ধনীদের গোপন সম্পদের পাহাড় মিশা-ডিপজলের কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে নিপুণ

অক্সফোর্ডের ৩ কোটি ডোজ টিকা পেতে বাংলাদেশের চুক্তি

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

বাংলার কাগজ ডেস্ক: যুক্তরাজ্যের অক্সফোর্ড ইউনিভার্সিটির তৈরি তিন কোটি ডোজ করোনা ভাইরাসের ভ্যাকসিন পেতে একটি সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ সরকার। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের উপস্থিতে বৃহস্পতিবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এই সমঝোতা স্মারক সই হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ভারতের সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এবং বাংলাদেশের বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের সঙ্গে সমঝোতা স্মারক সই করে। এ স্মারকের আওতায়, সেরাম ইনস্টিটিউট বাংলাদেশের বেক্সিমকোর মাধ্যমে পর্যায়ক্রমে প্রতি মাসে ৫০ লাখ করে ভ্যাকসিনের ডোজ দেবে।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, টিকা বিতরণ করা হবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ যারা করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারিতে আছেন, তাদের অগ্রাধিকার দেওয়া হবে। পর্যায়ক্রমে দেশের সবাইকে টিকার আওতায় আনার ব্যবস্থা করা হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি জানান, প্রত্যেকের জন্য দুটি করে ডোজ লাগবে। অর্থাৎ তিন কোটি ডোজ টিকা আনলে দেড় কোটি মানুষকে তা দেওয়া যাবে।একটি ডোজের ২৮ দিন পর আরেকটি ডোজ দিতে হবে। প্রতি মাসে ৫০ লাখ করে ডোজ দিতে পারবে বলে তারা জানিয়েছে। এখানে স্টোরেজের ব্যবস্থা উনারাও করবে, আমরাও করব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নুর ও ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!