1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১০:৩৩ পূর্বাহ্ন

কলাপাড়ায় শেষ মুহুর্তের প্রচার-প্রচারণায় ডালবুগঞ্জ উপ-নির্বাচন

  • আপডেট টাইম :: শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় শেষ মুহুর্তের প্রচার-প্রচারণায় সরগরম এখন ডালবুগঞ্জ ইউনিয়নের গ্রামীণ জনপদ থেকে হাট-বাজার পর্যন্ত, চলছে ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। নিজ প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করে ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন প্রার্থীরা। বিকেল থেকে গভীর রাত পর্যন্ত চায়ের স্টলে চলছে নির্বাচন নিয়ে ভোটারদের জমজমাট আড্ডা। সামান্য দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবেই চলছে প্রার্থীদের প্রচার-প্রচারণা।
ডালবুগঞ্জের এ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আরও রয়েছেন চার প্রার্থী। আ’লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন অধ্যক্ষ দেলোয়ার হোসেন, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীক নিয়ে আব্দুল মালেক ও স্বতন্ত্র আনারস প্রতীকের ওয়াদুদ সিকদার। এদের মধ্যে নির্বাচন থেকে সরে দাড়ানোর জন্য স্বতন্ত্র প্রার্থী ওয়াদুদ সিকদারকে কুপিয়ে জখম ও ওয়ালী উল্লাহ নান্নু সিকদারকে ভয় ভীতি প্রদর্শনসহ তার কর্মী-সমর্থকদের পিটিয়ে জখম করেছে নৌকা সমর্থকরা।
এদিকে ’গ্রাম হবে শহর’-এ ভিশন নিয়ে উন্নয়নের স্বপ্ন ছড়িয়ে শেষ মুহুর্তের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো: ওয়ালী উল্লাহ নান্নু সিকদার। তিনি চেয়ারম্যান হিসেব জয়ী হলে ডালবুগঞ্জ ইউনিয়নকে সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করছেন ভোটারদের মাঝে।
বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী জাহাঙ্গীর আলম বাবুল এ প্রতিবেদককে বলেন, নির্বাচনী প্রচারণায় কোন বাঁধা-বিঘœ হয় নাই, তবে ভোট গ্রহণের দিন শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকলে আমার বিজয় সু-নিশ্চিত।
তবে এসকল অভিযোগ অস্বীকার করে নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ দেলোয়ার হোসেন বলেন, বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডে মানুষ স্বতঃস্ফূর্তভাবে নৌকা মার্কার প্রতি তাদের সমর্থন ব্যক্ত করায় নির্বাচনে পরাজয় আঁচ করতে পেরে কোন কোন প্রার্থী প্রলাপ বকছেন।
কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আবদুর রশিদ বলেন, ২৮ ফেব্রুয়ারী ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ৮ হাজার ৭১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৯টি ভোট কেন্দ্রের ২৩টি ভোট কক্ষে ভোট গ্রহণ করা হবে। অবাধ, নিরপেক্ষ, ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য নির্বাচনের একদিন আগ থেকে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একাধিক ভ্রাম্যমাণ আদালত নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবে। এছাড়া ভোটারদের নিরাপত্তায় ভোটকেন্দ্রসহ নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবে বিজিবি, র‌্যাব ও পুলিশের সমন্বয়ে গঠিত একাধিক স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম।
উল্লেখ্য, ২৭ নভেম্বর ২০২০ ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম সিকদার’র মৃত্যুতে ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। পরবর্তীতে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী ২৮ ফেব্রুয়ারী ২০২১ ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!