1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ঝিনাইগাতিতে নিখোঁজের ৬ দিন পর সেপটিক ট্যাংক থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী জিআই স্বীকৃতি পেলো টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত: অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ পবিত্র ভোটের মাধ্যমে নালিতাবাড়ীতে থাকার সুযোগ চাইলেন হাজি মোশারফ গাজায় গণকবর: স্বাধীন তদন্তের নির্দেশ জাতিসংঘের, দাবি আন্তর্জাতিক সংস্থাগুলোর ৪১.৬ ডিগ্রিতে তাপমাত্রা, ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম

ফুলবাড়ীতে ভোক্তা অধিকার বিরোধী অপরাধে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

  • আপডেট টাইম :: বুধবার, ৩ মার্চ, ২০২১

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর কর্তৃক বাজার তদারকি অভিযানে ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে ফুলবাড়ী বাজারের কালীবাড়ী রোড, বাজার রোড, বাজার মসজিদ রোডসহ শহরের বিভিন্ন স্থানে এই অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ রুমি বেগম। এসময় পণ্যের মান, উৎপাদনের পরিবেশ, মূল্য, সঠিক ওজনসহ বিভিন্ন বিষয় খতিয়ে দেখা হয়।

অভিযান চলাকালে কালীবাড়ী রোডের নকশা জুয়েলার্সকে ১৮/২১ ক্যারেট সোনাকে ২২ ক্যারেট বলে বিক্রয় করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৫ ধারা অনুযায়ী ৫ হাজার টাকা, বাজার রোডে অবস্থিত ভাই ভাই ওয়েল মিলকে অস্বাস্থ্যকর পরিবেশে তেল প্রস্তুত করায় একই আইনের ৪৩ ধারায় ১০ হাজার টাকা এবং একই কারনে ও একই ধারায় অর্থী ওয়েল মিলকে ৫ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ রুমি বেগম বলেন, ভোক্তাদের অধিকার সংরক্ষণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আজকের এই বাজার তদারকি অভিযান পরিচালনা করা হচ্ছে। ব্যবসায়ী এবং ভোক্তা উভয়কে তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে লিফলেট ও বিতরণ করা হয়। এই অভিযানে আইন-শৃঙ্খলাসহ সার্বিক সহযোগিতা প্রদান করেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) দিনাজপুর-১৩ এর সদস্যবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!