1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১২:০৪ অপরাহ্ন

নিগারের সেঞ্চুরিতে বাংলাদেশ ইমার্জিং দলের টানা জয়

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

স্পোর্টস ডেস্ক : ইমার্জিং দলের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও দারুণ জয় পেলো বাংলাদেশ। মঙ্গলবার (৬ এপ্রিল) সিলেটে অধিনায়ক নিগার সুলতানার সেঞ্চুরিতে ৭ উইকেটে জিতেছে স্বাগতিকরা। তাতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে থাকলো তার দল।

আগে ব্যাট করতে নেমে ওপেনার আন্দ্রি স্টেইনের ৮০ রানের সৌজন্যে ৮ উইকেটে ১৯৬ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে রুমানা আহমেদকে নিয়ে নিগারের শতাধিক রানের জুটিতে ৪৫.৩ ওভারে ৩ উইকেটে ১৯৭ রান করে বাংলাদেশ।

প্রায় দুইশ রানের টার্গেটে নেমে তৃতীয় ওভারেই ওপেনার শারমিন সুলতানাকে (৭) হারায় বাংলাদেশ। ক্রিজে নামেন নিগার। আরেক ওপেনার মুর্শিদা খাতুন তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। অষ্টম ওভারের এক বল বাকি থাকতে মুর্শিদা (২১) আউট হন দলীয় ৩৮ রানে।

আগের ম্যাচে ৭২ রান করে সেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়া ফারজানা হকও থিতু হতে পারেননি। নিগারের সঙ্গে তার জুটি ৪৪ রানের বেশি হয়নি। মাত্র ১৫ রান করেন ফারজানা। দলীয় ৮২ রানে ৩ উইকেট হারানো বাংলাদেশকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

নিগারের সঙ্গে ক্রিজে পড়ে থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান রুমানা আহমেদ। ৪৬তম ওভারের তৃতীয় বলে তার বাউন্ডারিতে নিশ্চিত হয় সাফল্য। ৬৯ বলে ৪৫ রানে অপরাজিত ছিলেন রুমানা।

১১৫ রানে জুটি গড়ার পথে প্রথম ওয়ানডে সেঞ্চুরি করেন নিগার। ডানহাতি এই ব্যাটসম্যান ১৩৫ বল খেলে ১১ চারে ১০১ রানে অপরাজিত ছিলেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৬৮ রানে হারায় ৩ উইকেট। রবিন সিয়ার্লের সঙ্গে স্টেইনের ৫৭ রানের জুটিতে ভালোই শুরু করেছিল সফরকারীরা। ১৯ ও ২১তম ওভারে রিতু মনি জোড়া আঘাত হানেন। পরের ওভারে নাহিদা আক্তার পান দক্ষিণ আফ্রিকার তৃতীয় উইকেট।

পরে আন্নেকে বোসের সঙ্গে স্টেইন অপ্রতিরোধ্য জুটি গড়ে তুলেছিলেন। দলীয় স্কোর দেড়শ ছাড়ানোর পথে ছিল তাদের জুটি। ৩৯তম ওভারে স্টেইনকে ফিরিয়ে ব্রেক থ্রু আনেন সালমা খাতুন। আগের ম্যাচে ৩ উইকেট নেওয়া সাবেক অধিনায়কের বলে ৮০ রানে বোল্ড হন দক্ষিণ আফ্রিকান ওপেনার।

৭৮ রানের এই শক্ত জুটি ভাঙার পর বাকি ইনিংসে ৫০ রান করতে গিয়ে আরও চার উইকেট হারায় সফরকারীরা। স্টেইন পর বোসও বিদায় নেন পরের ওভারে। ৪২ রান করে নাহিদার শিকার হন তিনি।

বাংলাদেশের পক্ষে নাহিদা ও রিতু সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন। সালমা ১০ ওভারে ২ মেডেনসহ ২৩ রান দিয়ে ১ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকাকে দুইশ রানের মধ্যে আটকে রাখতে বড় ভূমিকা পালন করেন।

আগামী ৮ এপ্রিল সিলেটেই তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ। সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে সিরিজও নিশ্চিত হয়ে যাবে স্বাগতিকদের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!