1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

ঘরের মাঠে ২৫ বছর পর এভারটনের কাছে হারলো আর্সেনাল

  • আপডেট টাইম :: শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে শুক্রবার রাতে এভারটনের মুখোমুখি হয় আর্সেনাল। ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে গোলরক্ষক বেয়ার্নড লিনোর আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে হার মেনেছে গার্নার্সরা। যা ১৯৯৬ সালের পর ঘরের মাঠে এভারটনের কাছে তাদের প্রথম হার। আর চলতি মৌসুমে ঘরের মাঠে এটা ছিল সপ্তম হার। সবশেষ ১৯৯২-৯৩ মৌসুমে ঘরের মাঠে এতোগুলো ম্যাচ হেরেছিল আর্সেনাল।

এই জয়ে এভারটনের উয়েফা ইউরোপা লিগে খেলার আশা বেঁচে রইলো। ৩২ ম্যাচ থেকে ৫২ পয়েন্ট সংগ্রহ করে তারা অবস্থান করছে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে। অন্যদিকে ৩৩ ম্যাচ থেকে ৪৬ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে নবম স্থানে। এভারটন সপ্তম স্থানে থাকা চ্যাম্পিয়ন লিভারপুলের চেয়ে মাত্র ১ পয়েন্টে পিছিয়ে রয়েছে।

অবশ্য ঘরের মাঠে ৫৯ শতাংশ বলের দখল ছিল আর্সেনালের কাছে। তারা গোলপোস্টের দিকে শট নিয়েছিল ১৪টি। তার মধ্যে ৩টি ছিল একেবারে গোলমুখে। অন্যদিকে এভারটন শট নিয়েছিল ৮টি। তার মধ্যে একটি ছিল গোলমুখে এবং সেই একটি শট থেকেই ৭৬ মিনিটে জয়সূচক গোলটি হয়।

এ সময় এভারটনের রিকার্লিসন ডানদিক দিয়ে আক্রমণে ডান। ডি বক্সের মধ্যে ঢুকে দূরের পোস্টে আড়াআড়ি শট নেন। সেটি কাছের পোস্টের সামনে থাকা গোলরক্ষক লিনোর সহজেই ধরে ফেলার কথা। অনায়াস ঢঙে ধরার চেষ্টাও করিছিলেন। কিন্তু বল তার হাত ফসকে যায়। এরপর বাম পায়ের গোড়ালিতে লেগে ফাঁক গলে জালে প্রবেশ করে।

এই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য বদলে দেয়। আর্সেনালের মাঠে ২৫ বছর পর জয়োল্লাসের উপলক্ষ্য এনে দেয় এভারটনকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!