1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

চতুর্থবারের প্রচেষ্টায় ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল লিভারপুল

  • আপডেট টাইম :: রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯

স্পোর্টস ডেস্ক : গত ১ জুন উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতে ইউরোপ সেরা হয়েছিল লিভারপুল। ২১ ডিসেম্বর রাতে ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতে তারা বিশ্বের সেরা ক্লাবের তকমা গায়ে মাখল। ব্রাজিলের ক্লাব ফ্লেমেঙ্গোকে অতিরিক্ত সময়ের গোলে হারিয়ে চতুর্থবারের প্রচেষ্টায় ক্লাব বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে অলরেডরা। ৯৯ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন রবার্তো ফিরমিনো।

এর আগে ১৯৮১, ১৯৮৪ ও ২০০৫ সালে ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছিল লিভারপুল। কিন্তু একবারও শিরোপা জেতা হয়নি তাদের। তার মধ্যে ১৯৮১ সালে এই ফ্লেমেঙ্গোর কাছেই হেরেছিল তারা। কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্পোর্টস স্টেডিয়ামে শনিবার রাতে যখন নির্ধারিত ৯০ মিনিটের খেলা গোলশূন্যভাবে শেষ হয় তখন অলরেড সমর্থকদের মনে উঁকি দিচ্ছিল আরো একটা না পাওয়ার শঙ্কা। আরো একটি হতাশার গল্প। কিন্তু ম্যাচ ঘড়ির কাঁটা ঠিক ১০০ মিনিট ছোঁয়ার আগে তাদের মুখে হাসি ফোটান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো। উচ্ছ্বাসে ভাসান গোটা স্টেডিয়ামকে।

এ সময় সাদিও মানের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল আদায় করে নেন ফিরমিনো।

অবশ্য গোলটি তিনি অনেক আগেই পেতে পারতেন। কিন্তু ভাগ্যের শিকে ছেড়েনি। ম্যাচের শুরুতেই তিনি গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার নেওয়া শট বারপোস্ট কাঁপিয়ে ফিরে আসে। একইরকম সুযোগ পেয়েছিলেন দ্বিতীয়ার্ধেও। আবারো সেই বার কাঁপিয়ে ফিরে আসে। তার মতো মোহাম্মদ সালাহ ও কেইটা গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু কেউই সেই সুযোগ কাজে লাগাতে পারেননি ফ্লেমেঙ্গোর গোলরক্ষক দিয়াগো আলভেজের কারণে। একইভাবে ফ্লেমেঙ্গোও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু কোনোটিতেই জালের নাগাল পায়নি। তাতে গোলশূন্যভাবে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ৯৯ মিনিটের মাথায় বহুল কাঙ্খিত গোলের দেখা পান ফিরমিনো। তাতে প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা ঘরে তোলে ইংলিশ ক্লাব লিভারপুল। তাদের আগে ম্যানচেস্টার ইউনাইটেড ১৯৯৯ ও ২০০৮ সালে একমাত্র ইংলিশ ক্লাব হিসেবে ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছিল। এবার সেই তালিকায় প্রবেশ করল লিভারপুলও।

তাইতো কোচে জার্গেন ক্লপের উচ্ছ্বাসটা একটু বেশিই, ‘লিভারপুলের মতো একটি অসাধারণ ক্লাবের জন্য আজ এই ম্যাচটা জেতার চেয়ে বেশি কিছু করার সুযোগ ছিল না আমাদের সামনে। আমরা ও আমাদের সমর্থকদের জন্য অবিশ্বাস্য, অসাধারণ একটি রাত। আমি আমার ছেলেদের জন্য গর্বিত। ফ্লেমেঙ্গোর খেলোয়াড়রা যা করেছে সেটার জন্য তাদেরও গর্বিত হওয়া উচিত। তবে আমি মনে করি জয়টা আমাদের প্রাপ্য ছিল। আমরা ভালো দল ছিলাম।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!