1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খান পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব সমর্থকদের কর্মী হয়ে বিজয় নিশ্চিত করতে হাজি মোশারফের আহবান ইতিহাদে ম্যানসিটির দুর্গ ভেঙে সেমিতে রিয়াল মাদ্রিদ ইউক্রেনের চেরনিহিভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ ইরান-ইসরায়েল সংঘাত: প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর তৌহিদ আফ্রিদির সঙ্গে প্রেমের গুঞ্জন, যা বললেন দীঘি এবার ইসরায়েলে লেবানন থেকে ক্ষেপণাস্ত্র হামলা রহমানিয়া হাফেজিয়া মাদরাসার ৫০ বছর পূর্তি, ‘আল মোবারক’ গ্রন্থের মোড়ক উন্মোচন গুলির ঘটনায় সালমান খানের বাড়িতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ভেদাভেদ না করে ঐক্যবদ্ধ সমর্থন চাইলেন হাজি মোশারফ

শ্রীলঙ্কার ২০২৩ বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশ থেকে

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

স্পোর্টস ডেস্ক : তিন ওয়ানডে খেলতে আগামী ১৬ মে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল, যা আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ। এই সিরিজের জন্য বুধবার (১২ মে) সফরকারীরা দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা, যা চমকে দিয়েছে অনেককে। দলে পরিবর্তনের ছড়াছড়ি। নতুন চেহারার দল নিয়ে ‘সিংহের দল’ আসছে বাংলাদেশে। বলা হচ্ছে, ২০২৩ বিশ্বকাপের শ্রীলঙ্কার প্রস্তুতি শুরু হচ্ছে বাংলাদেশের এ সফর দিয়ে।

আইসিসি বিশ্বকাপ সুপার লিগের ৩ ম্যাচ খেলে ফেলেছে শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তারা হেরেছে সব ম্যাচ। ফলে এই বাংলাদেশ সফর তাদের কাছে বিরাট কিছু। কুশল পেরেরার নেতৃত্বে দলটি আসছে বাংলাদেশে। তার ডেপুটি হিসেবে আছেন কুশল মেন্ডিস। তিন সিনিয়র দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দিনেশ চান্ডিমাল নেই।

শ্রীলঙ্কার নির্বাচক কমিটির প্রধান প্রেমোদেয়া বিক্রমসিংহে ও কোচ মিকি আর্থার তারুণ্য নির্ভর দল বেছে নিয়েছেন। ২০২৩ বিশ্বকাপের আগে তরুণ খেলোয়াড়দের পর্যাপ্ত সুযোগ দিয়ে তাদের বড় মঞ্চের জন্য তৈরি করাই তাদের ইচ্ছা। যে ১৮ জন খেলোয়াড় বাংলাদেশে আসছেন, তাদের মধ্যে ত্রিশোর্ধ্ব বয়স মাত্র ৩ জনের। বাকিদের গড় বয়স ২৩ থেকে ২৫ বছর।

এ সিরিজ দিয়ে অধিনায়কত্বে অভিষেক হবে কুশলের। ওয়ানডেতে ধারাবাহিক পারফর্ম করে আসা এ বাঁহাতি ওপেনারের ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা। ২০১৯ বিশ্বকাপে তার ব্যাটিং গড় ছিল ৪৩.০৬, স্ট্রাইক রেট ছিল একশ ছুঁইছুঁই। শেষ পাঁচ বছরে নবম লঙ্কান অধিনায়ক হতে যাচ্ছেন তিনি।

এ দলে তারা পায়নি প্রতিশ্রুতিশীল আভিষ্কা ফার্নান্ডোকে। ডানহাতি এ ওপেনার ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে পারেননি। একই কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলে ছিলেন না তিনি। গত মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া ২০ জনের ৯ জনই নেই- ওশাডা ফার্নান্ডো, কামিন্ডু মেন্ডিস, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ ও দিলশান মাদুশানকা।

মাত্র এক টেস্ট খেলা চামিকা করুণারত্নে, দুই টি-টোয়েন্টি খেলা বিনুরা ফার্নান্ডোকে নেওয়া হয়েছে। ২৮ বছর বয়সী শিরান ফার্নান্ডোকেও রাখা হয়েছে।

বিনুরা বাংলাদেশের জন্য ভয়ানক হতে পারেন। কিছুদিন আগে তাদের শেষ হওয়া মেজর ক্লাব টুর্নামেন্টে এই বাঁহাতি পেসার ৮ ম্যাচে ২৩ উইকেট পেয়েছেন। বোলিং গড় ছিল ১১.০৪, ইকোনমি ৩.৭৩। প্রতি ম্যাচে তার পকেটে গেছে উইকেট। ৬ ফিট ৭ ইঞ্চির উচ্চতার বিনুরার শক্তিশালী অস্ত্র বাউন্স ও সুইং। ঘরের মাঠে বাংলাদেশের ব্যাটসম্যানদের ভোগাতে এ অস্ত্র যথেষ্ট কার্যকরী।

২৩, ২৫ ও ২৮ মে ওয়ানডে হবে মিরপুর শের-ই-বাংলায়। ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারিয়ে সুপার লিগের যাত্রা শুরু করা বাংলাদেশ শ্রীলঙ্কার প্রস্তুতিতে কতটা বাধা হতে পারে সেটাই দেখার অপেক্ষা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!