1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময় বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা

শ্রীবরদীতে শিক্ষক-শিক্ষিকা দ্বন্দ্ব : ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম

  • আপডেট টাইম :: রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদী উপজেলার রানীশিমুল ইউনিয়নের হাঁসধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের সাথে সহকারি শিক্ষিকাদের দ্বন্দ্ব এখন চরমে। এই দ্বন্দ্বের জের ধরে সহকারি শিক্ষিকাদের ভয়ে স্কুলে যেতে পারে না প্রধান শিক্ষক। এসব অভিযোগ তুলে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কামরুজ্জামান থানায় সাধারণ ডায়েরিসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করেছেন।
ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, দীর্ঘদিন যাবত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের সাথে সহকারি শিক্ষিকাদের দ্বন্দ্বের কারণে নিয়মিত ক্লাশ হচ্ছে না। এতে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ কামরুজ্জামান জানান, এই বিদ্যালয়ে তিনজন সহকারি শিক্ষিকা। তারা হলেন, জিন্নাতুন নেছা, হোসনে আরা ও সুরমা আক্তার। তারা রহস্যজনক কারণে দীর্ঘদিন যাবত বিদ্যালয়ে পাঠদানসহ নানা বিষয়ে দায়িত্ব পালনে অবহেলা করে আসছেন। এ নিয়ে কথা বলতে গেলে সহকারি শিক্ষিকা জিন্নাতুন নেছার ছোট ভাই স্থানীয় ভায়াডাঙ্গা বাজারে তাকে প্রকাশ্যে মারধর করে। এ নিয়ে ওই সময় তাদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দেন তিনি। পরে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তির হস্তক্ষেপে বিষয়টি আপোষ মিমাংসা হয়। সম্প্রতি জিন্নাতুন নেছা বিদ্যালয়ে দেরিতে আসার বিষয়টি উপজেলা সহকারি শিক্ষা অফিসারকে জানান তিনি। এ নিয়ে ওই তিন শিক্ষিকা তাকে বিদ্যালয়ে লাঞ্চিত করে। এমনকি বিদ্যালয়ে গেলে তাকে মারধর করবে বলে হুমকি দেয়। এ ভয়ে তিনি বিদ্যালয়ে যেতে পারছেন না। এ জন্য তিনি নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।
এসব অভিযোগ অস্বীকার করে সহকারি শিক্ষিকা জিন্নাতুন নেছা বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমাদের তিনজনের সাথে প্রায়ই দুর্ব্যবহার করে। আমরা তার কোনো প্রতিবাদ করি না। আমরা নিয়মিত বিদ্যালয়ে আসি। এমনকি বিদ্যালয় ভাল করার জন্যে চেষ্টা করে যাচ্ছি।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল আলীম এর সত্যতা নিশ্চিত করে বলেন, ওই শিক্ষিকারা এই বিদ্যালয়ে থাকলে যে কোনো মূর্হুতে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এ জন্য উপজেলা শিক্ষা অফিসে তাদেরকে অন্যত্র বদলীর আবেদন করা হয়েছে।
এসব অভিযোগের প্রেক্ষিতে থানার এসআই শফিকুর রহমান শফিক রবিবার ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, তাদের মধ্যে দ্বন্দ্ব এখন চরমে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা জিয়াউল হক বলেন, এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!