1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস

  • আপডেট টাইম :: শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২

কুড়িগ্রাম: কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়াস। শনিবার (২৯ জানুয়ারি) সকাল ৯ টায় কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসে এই তাপমাত্রা রেকর্ড করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক আনিছুর রহমান। তিনি জানান, আরো দু’একদিন তাপমাত্রা নিম্নগামী থাকতে পারে।

এদিকে তাপমাত্রা কমে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন এ জেলার মানুষজন। বোরা চারা রোপণের ভরা মৌসুম চলায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন কৃষি শ্রমিকরা। কনকনে ঠাণ্ডা উপেক্ষা করে মাঠে কাজ করছেন তারা।

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের কৃষি শ্রমিক মমিন জানান, এ সময়টা বোরো চারা রোপণের সময়। বৃহস্পতিবার রাত থেকে ঠাণ্ডার মাত্রা একেবারেই বেড়ে গেছে। এজন্য খুব কষ্ট করে কাজ করতে হচ্ছে।

বিপাকে পড়েছেন অন্যান্য শ্রমজীবিরাও। গরম কাপড়ের অভাবে কাজে বের হতে কষ্ট হচ্ছে তাদের।

কুড়িগ্রাম জেলা শহরের রিকশাচালক আলম জানান, এ বছরের সবচেয়ে বেশি ঠাণ্ডা পড়েছে। হাতপা পর্যন্ত বের করা যাচ্ছে না। দিনের বেলা কোন রকমে চলাফেরা করা গেলেও সন্ধ্যা নামার আগেই বেড়ে যাচ্ছে কনকনে ঠাণ্ডার মাত্রা।

কুড়িগ্রামের জেলা প্রশাসক অফিস সূত্র জানায়, জেলার ৯ উপজেলায় সরকারি-বেসরকারি ভাবে প্রায় ৮০ হাজার কম্বলসহ অন্যান্য শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!