1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:২৫ পূর্বাহ্ন

কর্মক্ষেত্রে ফেরা নিয়ে দৌলতদিয়ায় তীব্র ভোগান্তি

  • আপডেট টাইম :: শনিবার, ৭ মে, ২০২২

রাজবাড়ী: ঈদুল ফিতরের ছুটির শেষ দিনে কর্মক্ষেত্রে ফিরতে শুরু করেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাধারণ মানুষ। এতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ব্যক্তিগত যানবাহন ও যাত্রীবাহী পরিবহনের চাপ বৃদ্ধি পেয়েছে।

শুক্রবার দিবাগত রাত থেকে দৌলতদিয়া ফেরিঘাটে সৃষ্টি হয়েছে তীব্র দুর্ভোগের। প্রায় ৮-৯ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে ফেরির নাগাল পেতে।

শনিবার (৭ মে) সকালে দৌলতদিয়া ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে ৭ কিলোমিটার পর্যন্ত যাত্রীবাহী বাস, ব্যক্তিগত গাড়ির সারি রয়েছে। এ ছাড়া সাড়ে ১৩ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ে ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের প্রায় আড়াই কি.মি. অংশজুড়ে পচনশীল পণ্য পরিবহনকারী ট্রাকের সারি রয়েছে।

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন নদী পারাপার করার জন্য ২১টি ছোট বড় ফেরি চলাচল করছে।

বেনাপোল থেকে আসা সৌদিয়া বাসের যাত্রী তপু জানান, গত রাতে এসে ঘাটে দাঁড়িয়েছি। এখনো ফেরিতে উঠতে পারিনি। ফেরি পর্যাপ্ত চলছে মনে হয় না। এই দীর্ঘ সময় যানজটে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সুবর্ণ বাসে সুপারভাইজার আরেফিন বলেন, শুক্রবার সকাল ৮টায় এসেছি; এখন সকাল ৮টা বাজে। ফেরিতে উঠতে পারিনি। ১২ ঘণ্টা তো যানজটেই গেল। কতক্ষণ পর ফেরি পাবো বলতে পারতেছি না। যাত্রীরা সব অস্থির হয়ে উঠেছেন।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া শাখার সহকারী ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, ছুটির শেষ দিন হওয়ায় গাড়ির চাপ বেড়েছে। সবগুলো ফেরিই চলছে। চেষ্টা করছি ঘাটের লোড-আনলোড ক্লিয়ার রাখতে, যাতে ফেরির ট্রিপ না কমে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!