1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

ভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, নিহত ১

  • আপডেট টাইম :: রবিবার, ৩১ জুলাই, ২০২২

ভোলা: ভোলা সদরের মহাজন পট্টিতে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় মো. রহিম (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন নিশ্চিত করেছেন। আটক করা হয়েছে ১২ জনকে।

এদিকে সংঘর্ষ চলাকালে পুলিশসহ আহত হয়েছেন ৫০ জনের বেশি মানুষ। এদের মধ্যে গুলিবিদ্ধ ২০ জন। তাদের ভোলা ও বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত রহিম সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য ছিলেন বলে জানা গেছে।

এদিকে, সংঘর্ষের পর থেকে শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। জেলা বিএনপি কার্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, রোববার ১১টার দিকে সারাদেশে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনা বিরুদ্ধে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করছিলো জেলা বিএনপি। শহরের মহাজনপট্টিতে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করে দলটির নেতাকর্মীরা। এ সময় পুলিশ মিছিলে বাঁধা দেয়। এতে উত্তেজিত বিএনপি নেতাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। পরিস্তিতি নিয়ন্ত্রণে পুলিশ এসময় টিয়ার সেল নিক্ষেপ করে। বিএনপি নেতাকর্মীরাও ইট পাটকেল নিক্ষেপ করতে শুরু করে। এতে পুলিশসহ উভয় পক্ষের ৫০ জন আহত হন। আহতদের মধ্যে রহিম হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান।

জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীন বলেন, ‘পুলিশ বিনা কারণে শান্তিপূর্ন মিছিলে হামলা চালিয়েছে। এতে আমাদের একজন কর্মী নিহত এবং অর্ধ শতাধিক আহত হয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার বলেন, ‘বিএনপি নেতাকর্মীদের বারবার শান্তিপূর্নপূর্ন সমাবেশ করার কথা বলার পরেও তারা সড়ক অবরোধ করে বিশৃঙ্খলা করে। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ আত্নরক্ষার্থে টিয়ার সেল নিক্ষেপ করেছে। এ ঘটনায় ১৩ জন পুলিশ আহত হয়েছেন। এছাড়াও বিএনপির একজন নিহত হয়েছেন বলে শুনেছি। তবে তার নাম পরিচয় পাইনি। আমরা এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেবো।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!