1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী জিআই স্বীকৃতি পেলো টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত: অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ পবিত্র ভোটের মাধ্যমে নালিতাবাড়ীতে থাকার সুযোগ চাইলেন হাজি মোশারফ গাজায় গণকবর: স্বাধীন তদন্তের নির্দেশ জাতিসংঘের, দাবি আন্তর্জাতিক সংস্থাগুলোর ৪১.৬ ডিগ্রিতে তাপমাত্রা, ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী

লেনদেন ছাড়ালো হাজার কোটি টাকা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

অর্থ ও বাণিজ্য ডেস্ক : দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (২ আগস্ট) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৪৯ পয়েন্টে অবস্থান করছে।

এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬২ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৩০ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮২ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৯০টি কোম্পানির। দরপতন হয়েছে ৩৬ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ১ হাজার ১৮৩ কোটি ২৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৯২১ কোটি ৭৩ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯৭৫ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২০৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩১৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১২৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৯৭৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৯৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৩টির, কমেছে ৪১টির এবং অপরিবর্তিত আছে ৬৩টির। দিন শেষে সিএসইতে ১৬ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!