1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০১ অপরাহ্ন

কালো টাকা বৈধভাবে দেশে আনতে প্রচারণা চালাবে ব্যাংকগুলো

  • আপডেট টাইম :: সোমবার, ৮ আগস্ট, ২০২২

অর্থ ও বাণিজ্য ডেস্ক : বাংলাদেশের বাইরে যেকোনও ভাবে রাখা কালো টাকা ব্যাংকিং চ্যানেলে বৈধভাবে দেশে আনা যাবে। তা আয়কর রিটার্নে প্রদর্শন করতে হবে। আর কালো টাকা দেশে আনতে ব্যাংকগুলোকে প্রচারণা চালানোর পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

সোমবার (৮ আগস্ট) কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে এই পরামর্শ দিয়ে নির্দেশনা জারি করে সকল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর নিকট পাঠিয়েছে।

নির্দেশনায় আয়কর অধ্যাদেশ অনুসারে অফশোর ট্যাক্স অ্যামনেস্টি বিষয়ে কার্যক্রম গ্রহণ ও প্রচার প্রসঙ্গে বলা হয়েছে, অর্থ আইন, ২০২২ এর মাধ্যমে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ধারা-১৯ঋ অনুসারে চলতি বছরের ১ জুলাই থেকে আগামী বছরের ৩০ জুন পর্যন্ত সময়সীমার মধ্যে ৭ শতাংশ কর প্রদান করে বাংলাদেশের বাইরে যেকোনও ভাবে গচ্ছিত অপ্রদর্শিত অর্থ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বৈধভাবে দেশে এনে আয়কর রিটার্নে প্রদর্শন করা যাবে।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংক থেকে এ সংক্রান্ত এফই সার্কুলার গত ১৮ জুলাই করেছে।

অফশোর ট্যাক্স অ্যামনেস্টি বিধান সংক্রান্ত বর্ণিত বিষয়টি শাখা পর্যায়ে বিজ্ঞপ্তি আকারে প্রদর্শনসহ গ্রাহকদের মাঝে বহুল প্রচারের ব্যবস্থা গ্রহণের জন্য ব্যাংকগুলোকে পরামর্শ জ্ঞাপন করা হলো বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!