1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নয়াপল্টনে বিএনপির গণঅবস্থান শুরু

  • আপডেট টাইম :: বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩

ঢাকা : রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচিতে অংশ নিতে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা।

বুধবার (১১ জানুয়ারি) সকাল ৯টার পর থেকেই রাজধানীসহ বিভিন্ন এলাকা থেকে আসা বিএনপির নেতাকর্মীরা নয়াপল্টন এলাকায় জড়ো হতে শুরু করেন।

সকাল থেকেই নয়াপল্টন, জোনাকী, কাকরাইল মোড়সহ আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছেন। ফকিরাপুল ট্রাফিক মোড় থেকে কাকরাইলের নাইটিঙ্গেল মোড় পর্যন্ত রাস্তার দক্ষিণপাশের পুরোটাই কর্মীদের বসার জন্য চাটাই বিছানো হয়েছে।

বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া দলের ভাইস চেয়ারম্যান ও সমন্বয়ক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, আমরা শান্তিপূর্ণ গণঅবস্থান কর্মসূচি পালন করবো। কোনো অপ্রীতিকর পরিস্থিতি হবে না। আশা করছি লাখো নেতাকর্মীরা উপস্থিতি থেকে গণঅবস্থান কর্মসূচি সফল করবেন।

সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারসহ নানা দাবিতে যুগপৎ আন্দোলনের দ্বিতীয় কর্মসূচি হিসেবে দেশব্যাপী আজ এই গণঅবস্থান পালন করছে বিএনপি ও তাদের সমমনা দলগুলো।

রাজধানীর নয়াপল্টনে সকাল ১১টা থেকে এ কর্মসূচি শুরু হয়ে চলবে দুপুর ২টা পর্যন্ত। গতকাল ঢাকা পুলিশ কমিশনারের পক্ষ থেকে বিএনপিকে গণঅবস্থানের অনুমতি দেওয়া হয়েছে।

ঢাকা বিভাগীয় কর্মসূচি হিসেবে বিএনপির নয়াপল্টনে গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিশেষ অতিথি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ড. খন্দকার মোশাররফ হোসেন।

অন্য নয়টি সাংগঠনিক বিভাগীয় শহরে একযোগে এ কর্মসূচি পালন করবে বিএনপি। তবে সমমনা অন্য রাজনৈতিক দল ও সংগঠন শুধু ঢাকায় এ কর্মসূচি পালন করবে।

তারা রাজধানী ঢাকায় ছয়টি স্থানে গণঅবস্থান করবে। গণঅবস্থান কর্মসূচি থেকে বিদ্যুতের দাম কমানোর দাবিতে ১৬ জানুয়ারিতে নতুন কর্মসূচির ঘোষণা আসতে পারে বলেও জানা গেছে।

বিএনপির যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি ছিল গণমিছিল। বিএনপিসহ গণমিছিল কর্মসূচি পালন করে সাত দলীয় গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, ১২ দলীয় জাতীয়তাবাদী সমমনা জোট, কর্নেল (অব.) ড. অলি আহমদের লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), জামায়াতে ইসলামী।

এসব দল ও জোটের পাশাপাশি এবার গণঅবস্থান কর্মসূচিতে মাঠে থাকার ঘোষণা দিয়েছে চারদলীয় জোট বাম গণতান্ত্রিক ঐক্য, মোস্তফা মহসীন মন্টুর নেতৃত্বাধীন গণফোরাম এবং ইয়ুথ ফোরাম, জিয়া নাগরিক সংসদ, বাংলাদেশ জাস্টিস পার্টি, জাতীয়তাবাদী চালকদলসহ ১৫টি সংগঠন।

বিএনপি ছাড়া একই সময়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅবস্থান করার কথা রয়েছে সাতদলীয় গণতন্ত্র মঞ্চ, পূর্ব পান্থপথের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), বিজয়নগর পানির ট্যাংকির সামনে ১২ দলীয় জোট, পুরানা পল্টন মোড়ে ১২ দলের জাতীয়তাবাদী সমমনা জোট, জাতীয় প্রেসক্লাবের সামনে (পূর্ব প্রান্তে) চারদলীয় বাম গণতান্ত্রিক ঐক্য এবং আরামবাগে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে মোস্তফা মহসীন মন্টু নেতৃত্বাধীন গণফোরাম।

সিলেটে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, রাজশাহীতে স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ময়মনসিংহে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত থাকবেন এই কর্মসূচিতে।

চট্টগ্রামে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বরিশালে স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, রংপুরে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, কুমিল্লায় ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু।

খুলনায় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও ফরিদপুরে ভাইস চেয়ারম্যান আহমদ আযম খান। এছাড়া কেন্দ্র গঠিত সমন্বয় টিমের দল নেতা, সমন্বয়কারী, সমন্বয় সহযোগীসহ বিভাগের অন্তর্গত জেলাগুলোর অধিবাসী কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব, সম্পাদক, সদস্য, জেলা, উপজেলা ও মহানগরসহ অন্যান্য নেতারা নিজ নিজ বিভাগীয় সদরের কর্মসূচিতে অংশ নেবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!