1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সংলাপ নয়, আন্দোলন চান বিএনপির জনপ্রতিনিধিরা

  • আপডেট টাইম :: বুধবার, ১৫ মার্চ, ২০২৩

রাজনীতি ডেস্ক: সরকারের সঙ্গে বৈঠকের পরিবর্তে রাজপথে আন্দোলনের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায়ের পরামর্শ দিয়েছেন বিএনপির তৃণমূলের জনপ্রতিনিধিরা। আগামী কোরবানির ঈদের আগেই এক দফার আন্দোলনে নামার পরামর্শও দিয়েছেন তারা। পাশাপাশি বর্তমান দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাওয়া ঠিক হবে না বলেও তাদের মতামত জানান জনপ্রতিনিধিরা। তারা মনে করেন, ২০১৮ সালের নির্বাচনের আগে সরকারের সঙ্গে সংলাপে বিএনপির অর্জন ছিল শূন্য।

মঙ্গলবার (১৪ মার্চ) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের নীতিনির্ধারকদের মতবিনিময় সভায় এসব পরামর্শ ও প্রস্তাব দেন তৃণমূল জনপ্রতিনিধিরা। বিকেল সোয়া ৩টা থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত চলে এ সভা।

সভায় ২০০১ সাল থেকে এ পর্যন্ত নির্বাচিত বিএনপির চট্টগ্রাম সাংগঠনিক বিভাগের সাবেক ও বর্তমান ইউনিয়ন পরিষদের ১৯৫ জন চেয়ারম্যান উপস্থিত ছিলেন। যাদের মধ্যে ৩২ জন বক্তব্য দেন। লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত হয়ে জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলেন এবং তাদের মতামত শোনেন।

শুরুতে স্বাগত বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনপ্রতিনিধিদের সর্বাত্মক আন্দোলনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়ে দলের মহাসচিব বলেন, ‘দেয়ালে পিঠ ঠেকে গেছে সবার, এবার আমরা যদি ব্যর্থ হই আমাদের অস্তিত্ব থাকবে না। সুতরাং আন্দোলনের কোনো বিকল্প নেই।’

বৈঠকে উপস্থিত একাধিক জনপ্রতিনিধির সঙ্গে আলাপ করে জানা গেছে, সরকারবিরোধী আন্দোলনের বিষয়ে জনপ্রতিনিধিরা তাদের মতামত তুলে ধরেছেন। বেশিরভাগই সংলাপের পরিবর্তে রাজপথে আন্দোলনের কথা বলেছেন। ঈদের আগেই চূড়ান্ত আন্দোলনে নামার পরামর্শও দিয়েছেন প্রতিনিধিরা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এবং সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত থেকে বক্তব্য দেন-স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ভিপি জয়নাল আবেদীন, জয়নুল আবদিন ফারুক, সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

এছাড়া, সভায় উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহসাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদসহ সংশ্লিষ্ট জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি রংপুর বিভাগের ইউপি চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময়ের মধ্য দিয়ে বিএনপির এ কার্যক্রম শুরু হয়। এরপর খুলনা, সিলেট, বরিশাল, ঢাকা, ফরিদপুর ও কুমিল্লা অঞ্চলের ইউপি চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময় করেছে বিএনপি। ওই ছয় মতবিনিময় সভায় ইউনিয়ন পরিষদের সাবেক ও বর্তমান ১ হাজার ১৯৭ জন চেয়ারম্যান অংশগ্রহণ করেন। তাদের মধ্যে ২০৮ জন বক্তব্য দেন। আজ বুধবার রাজশাহী বিভাগের ইউনিয়ন পরিষদের সাবেক ও বর্তমান চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!