1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

সোনার ভরি প্রায় লাখ টাকা

  • আপডেট টাইম :: শনিবার, ১ এপ্রিল, ২০২৩

অর্থ ও বাণিজ্য ডেস্ক : দেশের বাজারে সোনার দাম আবারও বেড়েছে। ভালো মানের প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১৫১৬ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। তাতের সোনার দাম বেড়ে প্রতিভরি এখন লাখ থেকে ৮৫৬ টাকা দূরে। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড।

এখন থেকে ভালো মানের প্রতিভরি সোনা বিক্রি হবে ৯৯ হাজার ১৪৪ টাকা। শনিবার পর্যন্ত যা বিক্রি হয়েছে ৯৭ হাজার ৬২৮ টাকা। এর আগে, সোনার দাম এক দিনে বাড়ানো হয়েছিল ৭৬৯৮ টাকা। পরে এক বার সামান্য কমালেও, পরপর দুবার বাড়ানো হয়েছে।

শনিবার (১ এপ্রিল) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়া লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। রোববার (২ এপ্রিল) থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী, ২ এপ্রিল থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৯ হাজার ১৪৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৪ হাজার ৬৫৪ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৮১ হাজার ১২৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৭ হাজার ৫৯৩ টাকায় বিক্রি হবে।

সোনার দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

১ এপ্রিল ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৭ হাজার ৬২৮ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৩ হাজার ১৯৫ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৭৯ হাজার ৮৯৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৬ হাজার ৫৪৩ টাকায় বিক্রি হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!