1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সংবিধান সংস্কারের দায়িত্বে অধ্যাপক আলী রীয়াজ, শাহদীন মালিক বাদ তমা মির্জার সঙ্গে প্রেমের সম্পর্ক, যা বললেন রাফি মমতার ক্ষোভ: পশ্চিমবঙ্গে মানবসৃষ্ট বন্যা? শেখ হাসিনাকে বারবার ‘আপা’ ডাকা তানভীরকে বহিষ্কার করল আওয়ামী লীগ আপাতত পঞ্চবার্ষিক পরিকল্পনা স্থগিত থাকবে : পরিকল্পনা উপদেষ্টা সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ অবসর ৬৫ বছর করার প্রস্তাব অন্তর্বর্তী সরকারের প্রথম একনেকে ৪ প্রকল্প অনুমোদন শেখ হাসিনাসহ সাবেক ৩ সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা কর্মস্থলে অনুপস্থিত পুলিশদের আর যোগদান করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্র উপদেষ্টা কলমাকান্দায় ছাত্রদল নেতার গুদাম থেকে ভারতীয় পণ্য জব্দ করেছে যৌথবাহিনী

৫ লাখ ছাড়ালো যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা

  • আপডেট টাইম :: শনিবার, ১১ এপ্রিল, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : অপ্রতিরোধ্য করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। প্রলংকারী এই ভাইরাসের কাছে গোটা বিশ্ব অসহায়। পৃথিবীর ২১০টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলের প্রায় ১৭ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মারা গেছে ১ লাখ ২ হাজার ৫৯৪ জন।

আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে। ক্ষমতাধর দেশটির ৫০টি অঙ্গরাজ্য ও অধীনে থাকা বিভিন্ন অঞ্চলে ৫ লাখ ১ হাজার ২৭২ জন আক্রান্ত হয়েছে। মৃতবরণ করেছে ১৮ হাজার ৬৬৪ জন।

স্থানীয় সময় শুক্রবার বিকেল পর্যন্ত যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৭০৬ জন। প্রাণ হারিয়েছে ১৯৭৩ জন। যা বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যেই আক্রান্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৩৫৮ জন। মারা গেছে ৭ হাজার ৮৪৪ জন। নিউ জার্সিতে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৫৮৮ জন। মিশিগানে ২২ হাজার ৭৯০ জন।

ম্যাসাচুসেটসে ২০ হাজার ৯৭৪ জন, ক্যালিফোর্নিয়ায় ২০ হাজার ৯১৭ জন ও পেনসালভানিয়ায় ২০ হাজার ৩৪০ জন।

অঙ্গরাজ্যআক্রান্তমৃত
নিউইয়র্ক১,৭২,৩৫৮৭,৮৫৪
নিউজার্সি৫৪,৫৮৮১৯৩২
মিশিগান২২,৭৮৩১২৮১
ম্যাসাচুসেটস২০,৯৭৪৫৯৯
ক্যালিফোর্নিয়া২০,৯১৭৫৭১
পেনসালভানিয়া২০,৩৪০৪৪৬
লুসিয়ানা১৯,২৫৩৭৫৫
ফ্লোরিডা১৭,৯৬৮৪১৯
ইলিনয়িস১৭,৮৮৭৫৯৬
টেক্সাস১২,১৮৬২৪৮

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com