1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

লামায় বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

  • আপডেট টাইম :: সোমবার, ৮ মে, ২০২৩

বান্দরবান : বান্দরবানের লামা উপজেলার বন্যহাতির আক্রমণে আকতার হোসেন (৩৮) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত আকতার হোসেন চাককাটা গ্রামের মৃত ছিদ্দিক আহমদের ছেলে।

সোমবার (৮ মে) দিবাগত রাত আড়াইটার দিকে ফাঁসিয়াখালি ইউনিয়নের ৪নং ওয়ার্ড কুমারী চাককাটা গ্রামে হাতির আক্রমণের ঘটনা ঘটে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, রাত গভীরে বন্যহাতির পাল এসে বাড়ির উঠানে আম খাচ্ছিল। আম গাছগুলো বাঁচাতে তাড়াতে গেলে জমিতে ফেলে হাতির ধারালো দাঁত দিয়ে ক্ষত-বিক্ষত হয়ে কৃষক গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।

লামা সরকারি হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত মেডিকেল অফিসার ডাঃ শহীদুল ইসলাম বলেন, হাসপাতালে আনার আগেই লোকটির মৃত্যু হয়েছে। রক্তাক্ত লাশের পিঠে ও গলায় বড় ধরনের ক্ষত চিহ্ন এবং সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

লামা বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা আতিকুর ইসলাম বলেন, এ ঘটনায় নিহত ব্যক্তির পরিবারকে সরকারি নিয়ম অনুযায়ী বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিপূরণ প্রদান করা হবে। এছাড়া হাতি ও মানুষের দ্বন্দ নিরসনে বন বিভাগের পক্ষ থেকে নানা ধরনের কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চেীধুরী বলেন, লাশের প্রাথমিক সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য বান্দরবান জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!