1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

২৪ ঘণ্টায় বেশি আক্রান্ত ঢাকায়, নতুন সংক্রমণ ৪ জেলায়

  • আপডেট টাইম :: রবিবার, ১২ এপ্রিল, ২০২০

ঢাকা: করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মোট আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি রয়েছেন ঢাকা মহানগরে। এ সময়ে সারাদেশে আক্রান্ত ১৩৯ জনের মধ্যে রাজধানীতেই ৬২ জন।  এছাড়া নতুন আরও চারটি জেলায় করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

রোববার (১২ প্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে যুক্ত হয়ে এ তথ‌্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, ২৪ ঘণ্টায় জেলাভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, সর্বোচ্চ সংখ্যায় ঢাকা শহরে রয়েছেন ৬২ জন। করোনা সংক্রমণে নতুন সংযোজিত হয়েছে লক্ষ্মীপুর, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও ঝালকাঠি জেলা। এ চারটি জেলার তথ্য বিশ্লেষণে জানা যায়, যাদের মধ্যে সংক্রমণ পাওয়া গেছে, তারা গত এক সপ্তাহের মধ্যে ঢাকা অথবা নারায়ণগঞ্জ থেকে ওইসব এলাকায় গিয়েছেন।

মোট আক্রান্তদের মধ্যেও বেশি ঢাকার উল্লেখ করে তিনি বলেন, ৬২১ জনের তথ‌্য বিশ্লেষণ থেকে জানা যায়, সর্বোচ্চ সংখ্যায় সংক্রমিত রোগী রয়েছেন ঢাকায়, শতকরা ৫০ শতাংশ। ঢাকার বাইরে ঢাকা বিভাগের অন্যান্য জেলায় রয়েছেন শতকরা ৩৫ শতাংশ। এরপর রয়েছে চট্টগ্রাম বিভাগ, শতকরা ৬ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও চারজন মারা গেছেন। তাদের মধ্যে দুই জন ঢাকায় এবং দুইজন ঢাকার বাইরে।  এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৩৪ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, একই সময়ে নতুন করে আরও ১৩৯ জনের শরীরে করোনাভাইরাসে উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। যার মাধ‌্যমে দেশে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা ৬২১ জনে দাঁড়িয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com