1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

শ্রীবরদীতে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত 

  • আপডেট টাইম :: বুধবার, ১৬ আগস্ট, ২০২৩
শ্রীবরদী (শেরপুর) : শ্রীবরদীতে যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর্য পরিবেশের মধ্য দিয়ে ১৫ আগস্ট মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, বেসরকারি ভবন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত, শোকের প্রতীক কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়।
সকাল ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হল রুম সোমেশ্বরীতে বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুসের সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার মোশারফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী এ. কে.এম ফজলুর হক।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, সহকারী কমিশনার ভুমি আব্দুল্লাহ আল বাকিউল বারী, পৌর মেয়র মোহাম্মদ আলী লাল, অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস, সাবেক  মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আমিনুল ইসলাম, উপজেলা আ’লীগ সাবেক সহ-সভাপতি আব্দুল মতিন, উপজেলা যুবলীগের সভাপতি লিয়াকত হোসেন লিটন, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সুজন রেজা, উপজেলা মৎস্য অফিসার সাইফুর রহমান সাংবাদিক ফরিদ আহম্মেদ রুবেল প্রমূখ।
পরে শোক দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগের আয়োজনে এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নে আ’লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথকভাবে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!