1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

করোনায় মৃত্যু দেড় লাখ ছাড়ালো

  • আপডেট টাইম :: শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনায় মৃত্যু দেড় লাখ ছাড়ালো। শুক্রবার বাংলাদেশ সময় মধ্যরাতে ওয়ার্ল্ড মিটারের দেওয়া তথ্য অনুযায়ী, ১ লাখ ৫১ হাজার ৯৩৫ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

প্রতিদিন প্রতি ঘণ্টায় বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এর সঙ্গে বাড়ছে আক্রান্তদের মৃত্যুর সংখ্যাও। আক্রান্ত দেশগুলোর মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা এখন মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে প্রতিদিনই করোনায় মৃতের সংখ্যা হাজার ছাড়িয়ে যাচ্ছে। ইতোমধ্যে করোনায় মৃতের সংখ্যা ৩৫ হাজার ৫০০ ছাড়িয়েছে। দেশটির অঙ্গরাজ্যগুলোর মধ্যে নিউ ইয়র্কের অবস্থা সবচেয়ে খারাপ। এখানে করোনায় মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়ে গেছে।

করোনায় মৃতের সংখ্যা ওঠানামা করছে স্পেন ও ইতালিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে ৫৮৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। অথচ বৃহস্পতিবার দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ছিল ৫৫১। মঙ্গলবার মৃতের সংখ্যা ছিল ৪৯৯। আর ইতালিতে ২৪ ঘণ্টায় মারা গেছে ৫৭৫ জন। অথচ এর আগের দিন এই সংখ্যা ছিল ৫২৫। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ২২ হাজার ছাড়িয়েছে। আঞ্চলিক দেশ ফ্রান্সের মৃতের সংখ্যা বেড়ে চলছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১৭ হাজার ৯২০ জন।

যুক্তরাজ্যে ৯ এপ্রিল করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংখ্যক লোকের মৃত্যু রেকর্ড করা হয়। ওই দিন ৯৮০ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়। গত কয়েক দিন ধরে দেশটিতে মৃতের সংখ্যা ৮০০ এর ঘরে থাকছে। শুক্রবার এখানে ৮৪৭ জনের মৃত্যুর খবর জানানো হয়েছে। তবে আশঙ্কা করা হয়েছে, দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে যেতে পারে।

সংক্রমণের প্রায় চার মাস পর করোনায় আক্রান্ত ও মৃতের তালিকা শুক্রবার সংশোধন করেছে চীনের উহান শহরের কর্তৃপক্ষ। তাতে ১২৯০ জনের মৃত্যুর তথ্য যোগ করা হয়েছে। এই হিসেবে চীনে মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়িয়েছে।

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে করোনায় মৃত্যুর সংখ্যা কিছুটা কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় এখানে ৮৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন করোনায় মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৯৫৮।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com