1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

লালমনিরহাটে বিএনপি-আ.লীগ সংঘর্ষ, যুবলীগ নেতা নিহত

  • আপডেট টাইম :: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

লালমনিরহাট: বিএনপি-জামায়াতে ইসলামীর ডাকা রোববারের (২৯ অক্টোবর) সকাল-সন্ধ্যা হরতালে লালমনিরহাটের কয়েকটি স্থানে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এতে সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়ন যুবলীগ নেতা জাহাঙ্গীর নিহত হয়েছে। অন্তত ১০ জন আহত হয়েছে। কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান জানান, সকালে সদর উপজেলার মহেন্দ্রনগরে আওয়ামীলীগ ও বিএনপির সংঘর্ষে আহত হয় জাহাঙ্গীর। এ সময় গুরুতর তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তার মৃত্যু হয়। নিহত জাহাঙ্গীর ইউনিয়ন পর্যায়ের যুবলীগের নেতা ছিলেন। গোকুন্ডা ইউনিয়নের বাংলাবাজার এলাকার আজিজার রহমানের ছেলে তিনি।

সরেজমিন দেখা যায়, সকাল থেকে লালমনিরহাটের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল ও পিকেটিং করতে থাকে বিএনপির নেতাকর্মীরা। সকাল সাড়ে ১০টার দিকে সাপ্টিবাড়ি বাজারে সড়কে অবস্থান নিয়ে বিএনপি নেতাকর্মীরা হরতালের সমর্থনে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম হরতালবিরোধী মিছিল নিয়ে বের হলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় বিএনপির দুই কর্মীকে পিটিয়ে আহত করা হয়। পরে সকাল ১১টার দিকে আদিতমারী উপজেলা বিএনপি অফিসের সামনে মিছিল নিয়ে যায় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে সংঘর্ষ শুরু হলে উভয় পক্ষের দুই জন আহত হয়। এ সময় বিএনপির অফিসের চেয়ার ও সাইনবোর্ড ভাঙচুর করে আওয়ামী লীগ সমর্থকরা। পরে সেখান থেকে পালিয়ে যায় বিএনপি নেতাকর্মীরা। বর্তমানে সেখানে পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

একই সময় সদর উপজেলার মহেন্দ্রনগরে বিএনপি-আওয়ামীলীগ সংঘর্ষ হয়। এ সময় মহেন্দ্রনগর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, গোকুন্ডা ইউনিয়ন যুবলীগের নেতা জাহাঙ্গীর, আওয়ামীলীগ কর্মী বিপ্লব ও বাবলু মিয়াকে কুপিয়ে আহত করেছে বিএনপি নেতাকর্মীরা। তাদের মধ্যে জাহাঙ্গীর ও রাজু আহমেদের অবস্থা গুরুতর হওয়ায় তাকে লালমনিরহাট সদর হাসপাতাল থেকে রংপুরে স্থানান্তর করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীর মারা যায়। এ ছাড়াও মিশন মোড় এলাকায় পুলিশের দুটি মোটরসাইকেলসহ ৪টি মোটরসাইকেলে ভাঙচুর চালিয়েছে বিএনপি সমর্থকরা।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, লালমনিরহাট শহরের আইনশৃঙ্খলা রক্ষায় শহরের বিভিন্ন এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!