1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

সিরিয়ায় বোমা বিস্ফোরণে শিশুসহ নিহত ৪০

  • আপডেট টাইম :: বুধবার, ২৯ এপ্রিল, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর আফরিনে তেলের ট্যাংকারে বোমা বিস্ফোরণে শিশুসহ কমপক্ষে ৪০ জন নিহত হয়েছে। এ ঘটনায় প্রায় অর্ধশত সাধারণ মানুষ আহত হয়েছে বলে জানিয়েছে তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এর টুইট বার্তায় মন্ত্রণালয় জানায়, বুধবার (২৯ এপ্রিল) শহরটির একটি ব্যস্ততম রাস্তায় এ হামলা ঘটনা ঘটে। এক ভিডিওতে দেখা যায়, কালো ধোঁয়ায় ছেয়ে গেছে আফরিনের কেন্দ্রস্থল। এর মধ্যে পুলিশ ঘটনাস্থলে ঘেরাও দিচ্ছে এবং অ্যাম্বুলেন্সে করে হতাহতদের সরানো হচ্ছে।

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, এ ঘটনা নিষিদ্ধ ঘোষিত কুর্দিশ ওয়াইপিপি বাহিনী ঘটিয়েছে। তবে এ বিষয়ে এখনো কেউ দায় স্বীকার করেনি। আঙ্কার কুর্দিশ পিপলস প্রোটেকশন ইউনিটকে (ওয়াইপিজি) সন্ত্রাসী সংগঠন হিসেবেই মনে করে। যাদের সঙ্গে কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) যোগসাজোশ রয়েছে।

২০১৮ সালের মার্চে তুরস্কের সেনাবাহিনী এবং সিরিয়ার বিদ্রোহী জোট ওয়াইপিজি থেকে আফরিন শহর নিজেদের কব্জায় নেয়। তুরস্কের সেনাবহিনীর নিয়ন্ত্রণের মধ্যে বুধবারের বড় ধরনের এ হামলার ঘটনা ঘটলো। অবশ্য আঙ্কারা সবসময় এ ধরনের হামলার জন ওয়াইপিজিকে দোষারোপ করে আসছিল। তবে তারা (ওয়াইপিজি) বলে আসছে,সাধারণ মানুষের সঙ্গে তাদের কোনো বিরোধ নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com