1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন

৬ষ্ঠ বারের মতো নির্বাচিত মতিয়া চৌধুরী

  • আপডেট টাইম :: সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪

শেরপুর : নালিতাবাড়ী ও নকলা উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন-১৪৪, শেরপুর-২ আসনে ডাবল হেট্রিক করে ৬ষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী।

জেলা রিটার্নিং অফিস কর্র্তৃক রোববার (৭ জানুয়ারি) রাতে প্রকাশিত ফলাফলে তিনি নৌকা প্রতীকে ২ লাখ ২০ হাজার ১৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মতিয়া চৌধুরী ১৯৯১ সালে প্রথমবারের মতো শেরপুর-২ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬ সালে পুনরায় দ্বিতীয়বারের মতো একই আসন থেকে নির্বাচিত হন তিনি। ২০০১ সালে সামান্য ভোটের ব্যবধানে বিএনপি’র প্রার্থী আলহাজ¦ জাহেদ আলী চৌধুরীর কাছে হারলেও এরপর তাঁকে আর পেছন ফিরে তাকে হয়নি। ২০০৮ সালে বিশাল ভোটের ব্যবধানে বিএনপি’র প্রার্থী জাহেদ আলী চৌধুরীকে হারিয়ে তিনি পুনরায় তৃতীয় বারের মতো এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪, ২০১৮ এবং সবশেষ ২০২৪ এর নির্বাচনে আবারও টানা চার বার সংসদ সদস্য নির্বাচিত হন মতিয়া চৌধুরী।

এ নিয়ে তিনি ডাবল হেট্রিক করে ৬ষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন। তাঁর সময়কালে নকলা এবং নালিতাবাড়ী উপজেলা ছাড়াও আশপাশের সংসদীয় আসনগুলোতে উন্নয়নের ছোয়া লাগে। বিশেষ করে, নিজ সংসদীয় আসনে অভূতপূর্ব উন্নয়ন সাধন করে নির্ভরযোগ্য রাজনৈতিক অভিভাবকে পরিণত হন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!