1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৬ জুন ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত ৯০

  • আপডেট টাইম :: রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : সোমালিয়ায় গত কয়েক বছরের মধ্যে সবচেয়ে মারাত্মক গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ৯০ জনের বেশি নিহত হয়েছে। এছাড়া শিশুসহ আরো অন্তত ১০০ জন আহত হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, সপ্তাহের ছুটি উপভোগ করে সবাই রাজধানীতে ফিরছিল। এই কারণে স্থানীয় সময় শনিবার সকালে সড়কে প্রচুর যাত্রীবাহী গাড়ি ছিল।

পুলিশের মতে, বোমা হামলাকারীরা এই সুযোগটি কাজে লাগাতে চেয়েছিল। একটি সড়কের গাড়ির কর আদায়ের চেকপোস্টের নিকট একটি ট্রাক পৌঁছার সাথে সাথেই বিস্ফোরণের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, ট্রাকটি বোমা দিয়ে বোঝাই ছিল।

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীও রয়েছে। পুলিশ জানায়, তারা রাজধানীর বাইরে ভ্রমণে গিয়েছিল। রাজধানীতে ফেরার পথে এই দুর্ঘটনার শিকার হয় তারা।

তবে এখনও পর্যন্ত কোনো জঙ্গিগোষ্ঠী গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনায় নিজেদের সম্পৃক্ততা দাবি করেনি। তবে এই হামলার জন্য দেশটির জঙ্গিগোষ্ঠী আল শাবাবকে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে। কারণ আল-শাবাব ওই অঞ্চলে নিয়মিত বিভিন্ন জঙ্গি হামলার নেতৃত্ব দেয়।

বার্তা সংস্থা এএফপিকে পুলিশ কর্মকর্তা ইব্রাহিম মোহাম্মদ বলেন, ‘গাড়ি বিস্ফোরণের ঘটনায় অন্তত ২০ জনের বেশি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এছাড়া আরো অনেকেই আহত হয়েছে।

তবে দেশটির সাবেক অভ্যন্তরীণ নিরাপত্তা মন্ত্রী মোহাম্মদ আবদিরজাক জানান, বোমা বিস্ফোরণের ঘটনায় অন্তত ৯০ জনের বেশি নিহত হয়েছে। যদিও তিনি এই তথ্য সম্পর্কে নিশ্চিত নন বলেও জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!