1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি এবং ম্যানেজারকে অপহরণ, প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট টাইম :: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

বান্দরবান : বান্দরবানে রুমা উপজেলার সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কেএনএফ কর্তৃক সোনালী ব্যাংকে ডাকাতি, সরকারি অস্ত্র লুট ম্যানেজারকে অপহরণ প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য নাগরিক পরিষদ।

বুধবার (৩ এপ্রিল) বেলা ১১টায় দিকে জেলা প্রেস ক্লাব সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রায় শতাধিক নারী-পুরুষ ও সংগঠনে নেতাকর্মীরা এই মানববন্ধনে অংশ নেন।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, গতকাল ২ এপ্রিল রাতে মুসল্লিদের তারাবি নামাজের সময় সবাই মসজিদে অবস্থান, এই সুযোগ কে কাজে লাগিয়ে প্রায় শতাধিক পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কেএনএফ সদস্যরা রুমা সদরে সোনালী ব্যাংকে ঢুকে কোটি টাকা লুট করে নিয়ে গেছে। সেখানে নিয়োজিত থাকা পুলিশ ও আনসার সদস্যের অস্ত্র, মোবাইল লুট করে নিয়ে যায়। শেষ মেস সোনালী ব্যাংক ম্যানেজার মো. নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে গেছে।

তারা বলেন, নাগরিক পরিষদ পাহাড়ি ও বাঙ্গালী সকল সম্প্রদায়ের অধিকার নিয়ে কাজ করে যাচ্ছে। কেএনএফসহ পাহাড়ে সন্ত্রাসী কর্মকান্ড অচিরে বন্ধ না করলে দুর্বার আন্দোলনে যাওয়ার হুশিয়ার দেন বক্তারা।

এসময় মানববন্ধনে প্রধান অতিথি কাজী মজিবর রহমান ব‌লেন, সম্প্রতি কু‌কি‌চিনের কারণে পাহা‌ড়ে অশা‌ন্তির সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। সরকার ও শা‌ন্তি ক‌মি‌টি তা‌দের নির্মূল কর‌তে ব্যর্থ। যে দে‌শে সাধারণ মানুষ পাশাপাশি সেনাবা‌হিনী‌ ও পু‌লিশ‌কে হত্যা করা হয় এবং সম্প্রতি ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুট করা হয়েছে। এটি বিশাল সার্বভৌম‌ত্বের জন্য হুম‌কি। সরকার সিদ্ধান্ত দিলে এক‌দি‌নেই কেএনএফ‌কে নির্মূল কর‌তে সক্ষম। এখা‌নে সরকারী সিদ্ধান্তের দরকার।

এসময় বক্তব্য রাখেন- পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটি চেয়ারম্যান কাজী মজিবর রহমা‌ন, পার্বত্য নাগরিগ পরিষদে জেলা সহ সভাপতি আবুল কালাম আজাদ, জেলা সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ কয়েকজন সংগঠনে নেতারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!