1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

বান্দরবান : বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরপর আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেল আড়াইটায় গ্রেপ্তারকৃত ৭জনকে আদালতে তোলা হয়। বান্দরবানের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ.এস.এম এমরান জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

গ্রেপ্তারকৃত হলেন- লাল নুন নোয়াম বম (৬৮), লাল দাভিদ বম (৪২), চমলিয়ান বম (৫৬), লাল পেক লিয়ান বম (৩২), ভান মুন নোয়াম বম (৩৩), লাল মিন বম (৫০)। তারা সবাই রুমা সদর ইউপির মুনলাই পাড়ার বাসিন্দা। ভান বিয়াক লিয়ান বম (২৩) বান্দরবান সদর লাইমি পাড়ার বাসিন্দা।

পুলিশ জানায়, গতকাল সোমবার রুমা সদর ইউপির মুনলাই পাড়া থেকে ছয়জনকে গ্রেপ্তার করে যৌথ বাহিনীর সদস্যরা। ভান বিয়াক লিয়ান বমকে বান্দরবান মিলনছড়ি পুলিশ চেকপোস্ট থেকে আটক করে পুলিশ। আজ আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন, কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ সাত জনকে রুমা অস্ত্র লুটের মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে এই অভিযানে কেএনএফ সদস্য সন্দেহে ৭ জনের মধ্যে গ্রেফতার হয়েছেন ভান মুন নোয়াম বম। তিনি রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

গতকাল মঙ্গলবার রাত্রে বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান পার্বত্য জেলা শাখার জরুরি সিদ্ধান্ত মোতাবেক বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি অংছাইং উ মারমা পুলু ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনের গঠনতন্ত্রবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগ রুমা উপজেলার সভাপতি ভান মুন নোয়াম বমকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

এ পর্যন্ত ২২ জন নারীসহ ৭৮ জনকে রুমা ও থানচি ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও অপহরণের ঘটনায় ৯টি মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তার মধ্যে বিভিন্ন সময়ে ৫৬ জনকে রিমান্ডে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। অপহরণের দুইদিন পরে ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার করে র্যাব। সশস্ত্র সংগঠন কেএনএফ এ সন্ত্রাসী ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!