1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

কোটা আন্দোলন: শাহবাগ-নীলক্ষেত-সায়েন্সল্যাব-পরিবাগ-চানখারপুল অবরোধ

  • আপডেট টাইম :: রবিবার, ৭ জুলাই, ২০২৪
ঢাকা: ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’-এর বাংলা ব্লকেড কর্মসূচির আওতায় রাজধানী ঢাকার শাহবাগ, নীলক্ষেত, সায়েন্সল্যাব মোড়, পরিবাগ, চানখারপুল মোড় অবরোধ করেছে কোটাবিরোধী আন্দোলনকারীরা।

রবিবার (০৭ জুলাই) দুপুর ২টায় সবার প্রথমে ঢাকা কলেজের কোটাবিরোধী আন্দোলনকারীরা কলেজ থেকে মিছিল নিয়ে এসে সায়েন্সল্যাব মোড় অবরোধ করে। এ সময় তারা কোটাবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে।

সায়েন্সল্যাব মোড় অবরোধ করা হলে যানবাহন গুলো কাটাবন মোড় হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণের সামনে দিয়ে যাতায়াত করতে দেখা যায়।

এর কিছু সময় পরেই বিকেল ৩টায় ইডেন কলেজ থেকে মিছিল নিয়ে নীলক্ষেত মোড় অবরোধ করেন কোটাবিরোধী আন্দোলনের ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীরা। বিকেল ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইডেন মহিলা কলেজের নারী শিক্ষার্থীরা নীলক্ষেত মোড় অবরোধ করে রাখে। এ সময় রাস্তার দুই পাশেই তীব্র যানজটের সৃষ্টি হয়।

বিকেল ৪টা নাগাদ এ সময় সায়েন্সল্যাব মোড় থেকে ঢাকা কলেজের কিছু শিক্ষার্থী এসে এ সময় ইডেন মহিলা কলেজের নারী শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেন। এর কিছু সময় পর ব্যানার নিয়ে সরকারি তিতুমীর কলেজের কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা যোগ দেন।
এদিকে বিকেল ৩টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে মিছিল নিয়ে শাহবাগ অভিমুখে এগিয়ে যায়। বিকেল পৌঁনে ৪টা নাগাদ শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলনকারীরা। এ সময় আন্দোলনকারীদের একটি অংশ হোটেল ইন্টারকন্টিনেন্টাল সংলগ্ন পরিবাগ মোড় অবরোধ করে রাখে।আন্দোলনকারীদের একটি অংশ চানখারপুল মোড় সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারের উঠার ও নামার র‍্যাম বন্ধ করে দেয়।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছেন। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি বলেন, ‘আমরা গভীরভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com