1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বে ডিসি-ইউএনও

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

বাংলার কাগজ ডেস্ক : বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডি ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি পদে জেলা পর্যায়ের জেলা প্রশাসক ও উপজেলা পর্যায়ে নিবার্হী কর্মর্তাদের দেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (২০ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ-সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটির সভাপতি পদে বেসরকারি ‘শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিংবডি ও ম্যানেজিং কমিটি প্রবিধানমালা, ২০২৪’ এর ৬৮ অনুযায়ী নির্দেশনা দেওয়া হলো।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডি-ম্যানেজিং কমিটির সভাপতি পদে জেলা পর্যায়ে জেলা প্রশাসক, জেলা প্রশাসকের মনোনীত প্রতিনিধি আর উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার। একই সঙ্গে মহানগর এলাকায় বিভাগীয় কমিশনার, বিভাগীয় কমিশনারের মনোনীত প্রতিনিধিকে সভাপতির দায়িত্ব দেওয়া হলো। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তারা সংশ্লিষ্ট দায়িত্ব পালন করবেন।

এর আগে, প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনার দেশত্যাগের পর লাপাত্তা হয়ে যায় এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতিরা। কারণ, বেসরকারি প্রায় সব স্কুল-কলেজ-মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি পদ বাগিয়ে বসেছিলেন আওয়ামী লীগের নেতারা।

সভাপতি পলাতক হওয়ায় এমপিও’র চেক ছাড় হওয়ার পরেও বেতন তুলতে চরম ভোগান্তি পোহাতে হয় সাড়ে পাঁচ লাখ শিক্ষক-কর্মচারীর। পরে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে নির্দেশনা আসে সভাপতির অনুপস্থিতিতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও জেলা প্রশাসকের (ডিসি) স্বাক্ষরে বেতন তোলা যাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com