1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

ইউক্রেন সরকারে আসছে বড় রদবদল, চার মন্ত্রীর পদত্যাগ

  • আপডেট টাইম :: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধরত ইউক্রেনের সরকারে বড় রদবদল আসছে। দেশটির চারজন মন্ত্রী মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পদত্যাগ করেছেন।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ইউক্রেনের কৌশলগত শিল্পমন্ত্রী ওলেক্সান্ডার কামিশিন, উপ-প্রধানমন্ত্রী ওলহা স্টেফানিশিনা, বিচারমন্ত্রী এবং পরিবেশ ও পুনর্নির্মাণ বিষয়ক মন্ত্রীদের পদত্যাগের ফলে এখন ইউক্রেনের মন্ত্রিসভার এক তৃতীয়াংশ পদ খালি পড়ে আছে। চলতি মাসে যুক্তরাষ্ট্রে সফরের আগে দেশের ভেতরে শৃঙ্খলা আনতে এসব পদ পূরণের পদক্ষেপ নিতে পারেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও তার রাজনৈতিক মিত্ররা।

মঙ্গলবার নিজের সন্ধ্যাকালীন ভাষণে জেলেনস্কি বলেন, শরত কালটা ইউক্রেনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। ইউক্রেন যেন প্রয়োজনীয় সব ফলাফল অর্জন করতে পারে সে জন্য আমাদের রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে শৃঙ্খলা আনতে হবে। এ জন্য আমাদের অবশ্যই সরকারের কিছু প্রতিষ্ঠানকে শক্তিশালী করতে হবে এবং কিছু রদবদল করতে হবে। প্রেসিডেন্ট অফিসেও পরিবর্তন আসবে।

এ ছাড়া প্রেসিডেন্টের ওয়েবসাইটে প্রকাশিত একটি ডিক্রি অনুসারে জেলেনস্কি তার ডেপুটি চিফ অফ স্টাফদের একজন রোস্টিস্লাভ শুর্মাকেও বরখাস্ত করেছেন। তিনি অর্থনীতির দেখভাল করতেন।

জেলেনস্কির দলের সিনিয়র আইনপ্রণেতা ডেভিড আরাখামিয়া বলেছেন, সরকারে বড় ধরনের রদবদল আনা হবে। এর ফলে অর্ধেকের বেশি মন্ত্রীর দপ্তর বদল হবে। তিনি বলেন, আগামীকাল বরখাস্তের একটি দিন আমাদের জন্য অপেক্ষা করছে। আর পরশু হবে নিয়োগের দিন।

এদিকে এ ঘটনায় সরকারকে কটাক্ষ করেছেন বিরোদী দলীয় আইন প্রণেতা ইরিনা হেরাশচেঙ্কো। তিনি বলেন, এটি মন্ত্রীবিহীন সরকার… বুদ্ধিজীবী এবং কর্মীর সংকট রয়েছে। তিনি জেলেনস্কির রাজনৈতিক দলের হাতে থাকা ক্ষমতার লাগামের শক্ত দখলের অবসান টানতে জাতীয় ঐক্যের সরকার গঠনের আহ্বান জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com