1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

ট্রাম্পের অভিবাসন নীতির বিরুদ্ধে রায় দিলো সুপ্রিম কোর্ট

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৯ জুন, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রে হাজার হাজার শিশু অনঅনুমোদিতভাবে এবং নির্বাসিত হয়ে এসেছে। এই সংখ্যাটা ৬ লাখ ৫০ হাজার। তারা এখন বড় হয়েছে। যুক্তরাষ্ট্রে বসবাস করছে। ২০১২ সালে বারাক ওবামা সরকার তাদের নাগরিকত্ব না দিলেও যুক্তরাষ্ট্রে থাকা ও কাজ করার আইনী অনুমতি দিয়েছিলেন। যেটা ডিএসিএ (ডিফারড অ্যাকশন ফর চাইল্ডহুড অ্যারাইভাল) নামে পরিচিত।

কিন্তু ট্রাম্প প্রশাসন ২০১৭ সাল থেকে এটা বাতিল করতে চাচ্ছে। ৩ নভেম্বরের নির্বাচনের আগে তারা এটা বাতিল করে জনগনের আস্থা ও সন্তুষ্টি অর্জন করার চেষ্টা করছিল। কিন্তু সেটাতে সফল হয়নি।

বৃহস্পতিবার (১৮ জুন) সুপ্রিম কোর্ট এক রুলিংয়ের মাধ্যমে এটা বাতিল করে দিয়েছে। কারণ, ডিএসিএ বাতিল করার পেছনে যথোপযুক্ত কারণ উপস্থাপন করতে পারেনি ট্রাম্প প্রশাসন। সুতরাং ৬ লাখ ৫০ হাজার অভিবাসী যুক্তরাষ্ট্রে থাকা ও কাজ করার সুযোগ পাচ্ছে। যারা এতোদিন বিষয়টি নিয়ে চিন্তিত ছিল। কারণ, তাদের অনেকেই জানে না যে তারা ঠিক কোন দেশে থেকে এসেছে।

এটা বাতিল হয়ে যাওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে খ্যাদোক্তি করেছেন এভাবে, ‘সুপ্রিম কোর্ট আমাকে পছন্দ করেন না।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com