1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

হালুয়াঘাটে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে সেমিনার

  • আপডেট টাইম :: সোমবার, ১৩ জুলাই, ২০২০

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাট : “জেনে, বুঝে বিদেশ যাই, অর্থ-সম্মান দুটোই পাই” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের হালুয়াঘাটে অনুষ্ঠিত হয়েছে “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক জনসচেতনতামূলক প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার।
সোমবার (১৩) জুলাই বেলা সাড়ে এগারোটায় হালুয়াঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্বাবধানে সেমিনারটি অনুষ্ঠিত হয়। উপজেলা ব্যাডমিন্টন কোর্ট চত্বরে একাডেমিক সুপারভাইজার মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম।
সেমিনার ও প্রেসব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ, অধ্যক্ষ, প্রকৌশলী গিয়াস উদ্দিন আহমেদ, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, ময়মনসিংহ, মোঃ লেহাজ উদ্দিন, উপসহকারী-পরিচালক, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, ময়মনসিংহসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, হালুয়াঘাটে কর্মরত সাংবাদিক, বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।
ময়মনসিংহ টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ ইঞ্জিঃ গিয়াস উদ্দিন আহমেদ বলেন, প্রবাসী বাংলাদেশীদের কল্যাণ ও অধিকার নিশ্চিতকরণ এবং বৈদেশিক কর্মসংস্থানের মাধ্যমে দেশের আর্থ সামজিক অবস্থার উন্নয়ন করা। দেশের ৭০টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের মাধ্যমে কর্মীদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দেশে ও বিদেশে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। ফলে প্রতিবছর বিশ্বের ১৭৩টি দেশে প্রায় ১০ লাখ কর্মী প্রেরণ করে দেশ প্রায় ১৬ বিলিয়ন বৈদেশিক মুদ্রা অর্জন করছে। এছাড়াও দালাল মুক্ত বিদেশ গমনের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে এবং প্রতি উপজেলায় দালালদের তালিকা করা হবে বলে জানানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com