1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

নালিতাবাড়ী শহরে আশঙ্কাজনকহারে বেড়েছে মোটরসাইকেল চুরি

  • আপডেট টাইম :: সোমবার, ১৩ জুলাই, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুরের নালিতাবাড়ী শহরের বিভিন্ন মহল্লায় গভীর রাতে মোটরসাইকেল চুরি বেড়েছে আশঙ্কাজনকহারে। শঙ্কিত শহরবাসী চুরি প্রতিকারে প্রশাসনের কঠোর পদক্ষেপ প্রত্যাশা করেছেন।
শহরের আড়াইআনী চরপাড়া মহল্লার বাসিন্দা সাহাজুল ইসলাম পেশায় একজন ব্যবসায়ী। রাতে নিজ বাসা সংলগ্ন শ্বশুড় প্রাণী চিকিৎসক রফিকুল ইসলামের সেমিপাকা ঘরের বারান্দায় নিয়মিত তার শখের আরটিআর লাল রঙের মোটরবাইকটি রাখেন। প্রতিরাতের মতোই রোববার রাতে মোটরবাইকটি রেখে ঘুমাতে যান তিনি। ভোর চারটার দিকে তার শাশুড়ি ফজরের নামায পড়তে উঠে মেয়ের জামাইয়ের গাড়িটি আর দেখতে পান না। ডাকাডাকি করে সবাইকে জাগিয়ে তোললে সিসি ক্যামেরায় দেখা যায় দুই সদস্যের একটি চোর চক্র নির্বিঘ্নে মোটরবাইকটি বের করে নিয়ে যাচ্ছে। ক্ষতিগ্রস্ত সাহাজুল জানান, বাসার প্রাচীর টপকে ভিতরে ঢুকে নির্বিঘ্নে বারান্দার গেট ও মূল ফটক ভিতর থেকে খোলে পৌণে চারটার দিকে তার বাইকটি নিয়ে যায় চোরেরা।
প্রতিবেশি সাবেক ইউপি চেয়ারম্যান ফজলুল হক। গত ৪ জুলাই শনিবার দিবাগত রাতে প্রায় একই সময়ে তার বাসায় থাকা ব্যবসায়ী শফিকুল ইসলাম টিক্কার ব্যবহৃত প্লাটিনা মোটরসাইকেলটিও একই কায়দায় প্রাচীর টপকে ভেতর থেকে গেট খোলে চুরি করে চোর চক্র। শুধু তাই নয়, পরবর্তীতে নতুন বাইক আনা হলে ১২ জুলাই রোববার রাতে পুনরায় তার বাসায় হানা দেয় চোরেরা। কিন্তু সুযোগের অভাবে ব্যর্থ হয়ে পায়ের জুতো ফেলে যায় চোরেরা।
শহরের টিএন্ডটি রোডের আরেক ব্যবসায়ী হাসান আলী। গত ১৮ জুন প্রতিরাতের মতো রাত বারোটার দিকে বারান্দায় গ্রিলের ভেতরে ১৫০ সিসি কালো রঙের ডিসকভার মোটরবাইক রেখে ঘুমাতে যান। ভোর চারটার দিকে উঠে তার শখের বাইকটি আর দেখতে পাননি। বাসার মূল ফটকের তালা ভেঙে মূল ফটক ও বারান্দার গ্রিলের সিটকিনি খোলে প্রায় একই সময়ে তার বাইকটিও চুরি হয়।
সবশেষ গত শনিবার দুপুরে একই রোডের বিসমিল্লাহ ডায়াগনস্টিক সেন্টারের সামনে থেকে স্থানীয় মহিলা কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রহিমের টিভিএস ফনিক্স মোটরবাইকটি নিয়ে চলে যায় এক যুবক। ভাগ্যক্রমে একটু পর বিষয়টি প্রকাশ হয়ে পড়লে ভুলক্রমে পাওনাদারের বাইক ভেবে নিয়ে গেছে মর্মে জানায় ও বাইক ফেরত দিয়ে রক্ষা পায় ওই যুবক।
এভাবে একের পর এক মোটরসাইকেল চুরির ঘটনা শহরে বেড়েই চলেছে। প্রশাসনের তৎপরতা না থাকায় মোটরসাইকেল চুরির পাশাপাশি বেড়েছে বাসা-বাড়িতে গয়না ও টাকাসহ মূল্যবান জিনিসপত্র চুরির ঘটনা। কোন প্রতিকার না পাওয়ায় চুরির ঘটনা দিন দিন বেড়েই চলেছে বলেও জানান তারা।এমতাবস্থায় চোরের কবল থেকে বাঁচতে প্রশাসনের কঠোর তৎপরতা ও দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনার দাবী শহরবাসীর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com