1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:৩৩ পূর্বাহ্ন

মওলানা ভাসানীর জন্ম ও মৃত্যু দিবস রাষ্ট্রীয় মর্যাদায় পালনের দাবি

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
বাংলার কাগজ ডেস্ক : সোমবার (১৬ নভেম্বর বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাব সম্মুখে স্বাধীনতা ও মুক্তি সংগ্রামের অবিসংবাদিত নেতা, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার মহানায়ক মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর জন্ম ও মৃত্যু দিবস রাষ্ট্রীয় মর্যাদায় জাতীয় ভাবে পালনের দাবিতে নাগরিক পরিষদ, দুর্নীতি প্রতিরোধ আন্দোলন ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) এর যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তব্যে নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন বলেন, “স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের অবিসংবাদিত, মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী ৬৯ এর গণঅভ্যুত্থানের মহানায়ক, তাঁর জন্ম ও মৃত্যু দিবস যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় পালন করতে হবে। পাকিস্তান বিরোধী আন্দোলনের একমাত্র আপোষহীন সংগ্রামী জননেতা, তিন প্রবাসী সরকারের প্রধান উপদেষ্টা ছিলেন। অথচ তাঁর স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠা হলেও স্বাধীন দেশে তাঁর কোন প্রশাসনিক মূল্যায়ন হয়নি। যারা স্বাধীনতার চেতনাকে ব্যবহার করে ব্যক্তিগত পারিবারিক সুবিধা হাসিল করছে কিংবা মসনদে বসার সুযোগ পাচ্ছে তারা স্বাধীনতার স্বপ্নপুরুষকে মূল্যায়ন করতে ব্যর্থ।”
তিনি বলেন, “স্বাধীনতার চেতনার নামে গুম, খুন, অর্থপাচার, মার্কা ব্যবসা, দুর্নীতি, ধর্ষণের মহোৎসব চলছে। যা মুক্তিপাগল জনগণের প্রত্যাশার সম্পূর্ণ বিপরীত। দেশে চলছে নৈরাজ্য, এমতাবস্থায় মজলুম জননেতা মওলানা ভাসানীর আদর্শ ও চেতনায় জাতীয় ঐক্যের বিকল্প নেই।”
মানববন্ধনে বক্তব্য রাখেন, মহান মুক্তিযুদ্ধের কমান্ডার কাজী সেলিম, বীর মুক্তিযোদ্ধা মওলানা শওকত আমিন, পিডিপি’র কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক মাকসুদ আলম চৌধুরী, প্রেক্ষাপট বাংলাদেশ ফোরামের আহ্বায়ক এন. ইউ. আহম্মেদ, ডা. সামছুল আলম, ছাত্রনেত্রী তাহরিনা ইসলাম পুতুল, খায়রুল ইসলাম, জুনায়েত হোসেন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!