1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

কলাপাড়ায় নীলগঞ্জের পাখিমারা বাজারে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় কৃষকদের উৎপাদিত কৃষিপণ্যের ন্যায্যমূল্য ও প্রতিটি ইউনিয়নে ক্রয় কেন্দ্র স্থাপন করে কৃষকের কাছ থেকে সরাসরি ধান, চাল ক্রয়, স্লুইস গেট ব্যবস্থাপনায় কৃষকের স্বার্থ সংরক্ষণ করা, পুরনো পদ্ধতির দাড়িপাল্লাা এবং ৪৬-৪৮ কেজিতে মণ বন্ধের দাবিতে দ্বিতীয় দফায় কৃষক সমাবেশ করেছে বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখা।
সোমবার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমাড়া বাজারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে কৃষক, শ্রমিকসহ দুই’শ মানুষের স্বতস্ফূর্ত উপস্থিতি ঘটে। প্রায় দুই ঘন্টাব্যাপী এ সমাবেশে বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখার আহবায়ক জিএম মাহবুবুর রহমানের সভাপতিত্বে সমাজকর্মী নয়নাভিরাম গাইন (নয়ন)-এর সঞ্চালনায় বক্তব্য রাখেন- কৃষক আব্দুল খালেক গাজী, কৃষক আব্দুল হক গাজী, সহকারী শিক্ষক আতাজুল ইসলাম, হেমায়েত উদ্দিন লিটন, প্রভাষক রফিকুল ইসলাম, নাসির তালুকদার প্রমুখ।
এসময় বক্তারা আরও বলেন, বাংলাদেশেসহ সারাবিশ্বে আন্তর্জাতিক পরিমাপ পদ্ধতি ৪০ কেজিতে ১ মণ। আলু পটল হতে শুরু করে সমস্ত পণ্য ৪০ কেজিতে ১ মণ হলেও ধান ক্রয়ের ক্ষেত্রে ৪৬-৪৮ কেজিতে ১ মণ। এসমস্ত প্রতারণা থেকে কৃষক বাঁচাতে এবং পুরনো পদ্ধতির হাত মাপা দাড়িপাল্লা দিয়ে ধান মাপা বন্ধ করতে মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য প্রশাসনিক কর্মকর্তাদের এগিয়ে আসার দাবি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!