1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সৃষ্টিকর্তা নালিতাবাড়ীর মানুষের অন্তরে আমার প্রতি দয়া সৃষ্টি করে দিয়েছেন : লেবু নালিতাবাড়ীতে বিনা ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের গবেষণা পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত অর্থের বিনিময়ে দেন ভুয়া স্মার্ট কার্ড, ঘুরে বেড়ান আমেরিকা-ইউরো সিনিয়র না হলে জয়কে থাপড়াতেন মিষ্টি জান্নাত বাহুবলীর রেকর্ড ভাঙার পথে ‘রামায়ণ’ তাপপ্রবাহ বাড়তে পারে আগামী শনিবার পর্যন্ত ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৫২ হাজার কোটি টাকা, বেশি পাচ্ছে পিইডিপি চার প্রার্থীর তিন জনকেই নির্বাচিত করেছেন, একবার আমাকে করেন: ভোটারদের হাজি মোশারফ নথি ফাঁস: বের হলো দুবাইয়ে ধনীদের গোপন সম্পদের পাহাড় মিশা-ডিপজলের কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে নিপুণ

শার্শায় শীতের পোশাক কিনতে দোকান গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়

  • আপডেট টাইম :: সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
যশোর : প্রকৃতিতে এখনো শীতের প্রভাব পড়েনি। তবুও শীতের আমেজ পাওয়া যাচ্ছে। সকাল সন্ধ্যা শীতের হিমেল হাওয়া গায়ে লাগতে শুরু করেছে শীতের সাথে সাথে চলমান কোভিড-১৯ (করোনা ভাইরাস) আক্রান্তের হারও বাড়তে শুরু করেছে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারের পক্ষ থেকে সতর্কতার তাগিদ দেওয়া হয়েছে। চলছে অগ্রহায়ন মাস, এরই মধ্যে সারাদেশের ন্যায় যশোরের শার্শা উপজেলা জুড়ে বাড়ছে শীতের তীব্রতা। আর এই শীত নিবারনের জন্য সাধারন মানুষ ছুটছেন গরম পোশাক কেনার জন্য মার্কেটের ও ফুটপাত দোকানে। আর এ কারনেই সাধারণ ক্রেতারা উপজেলার বড় ৩টি বাজার বেনাপোল, নাভারন, বাগআচড়াসহ গ্রামগঞ্জে ছোটবড় বাজারগুলোতে ও ফুটপাতে দোকানে হুমড়ি খেয়ে পড়ছে শীতের পোষাক কিনতে।
সোমবার (৩০নভেম্বর) উপজেলার বিভিন্ন বাজার ঘুরে জানা যায়, প্রতিদিন সকাল থেকে রাত ৯-১০টা পর্যন্ত এই দোকানগুলোতে চলে বেচা-কেনার ধুম।
ব‍্যবসায়ীরা বলেন, প্রতিবছর শীত মৌসুম আসলেই আমাদের বিক্রয়ের অবস্থা একটু উন্নতি হয় তাই সেই আশায় এ বছরও একটু বেশী লাভের জন‍্য শীতের পোষাক আমদানি করেছি। বাজারের দোকান গুলোতে নিম্মবিত্ত থেকে শুরু করে উচচ পর্যায়ে পরিবারের ক্রেতারা প্রতিনিয়ত ভীড় করেন বলে জানা যায়। কারণ মৌসুমের শুরুতেই শীত পড়তে শুরু করায় ক্রেতাদের উপচে পড়া ভীড় হচ্ছে মার্কেট ও ফুটপাতের এই দোকানগুলোতে। গত কয়েক দিন ধরে শীত পড়তে থাকায় প্রচন্ড শীত থেকে মানুষ একটু গরম অনুভব করার লক্ষ্যে আগে থেকেই ভীড় জমাচ্ছে বড় দোকান থেকে শুরু করে ফুটপাতের দোকান পর্যন্ত।
শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়ছে মার্কেটের ও ফুটপাতের নতুন ও পুরাতন শীতবস্ত্রের দোকান গুলোতে। বিশেষ করে শিশু ও বৃদ্ধদের কাপড়ের চাহিদা সবচেয়ে বেশি বলে জানাচ্ছেন বিক্রেতারা। বিগত বছরগুলোতে পৌষ মাস থেকে পুরোদমে বেচাকেনা শুরু হলেও এবার আগে থেকেই রয়েছে ক্রেতাদের ভিড়।
এ বছর পোশাক যথেষ্ট সস্তা এবং বেশ শীত নিবারণ দায়ক বলে অনেকের ধারণা। পোশাকের ক‍্যাটাগড়ি অনুপাতে সর্বনিম্ম ৪০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ পর্যন্ত বিভিন্ন ধরণের শীতের কাপড় পাওয়া যায়। পুরাতন শীত বস্ত্র বিক্রেতারা বলেন, পোশাকের (বেইল) গাঁইট ক্রয়ে ভাগ্যের উপর নির্ভর করে। মুখবন্ধ এসব (বেইল) গাঁইট কেনার আগে খুলে দেখার নিয়ম নেই। বিভিন্ন জায়গা থেকে প্রতি (বেইল) গাঁইট ক্রয় করে আনা হয় ৮ হাজার থেকে ২০ হাজার টাকার মধ্যে। কিনে আনার পরে খুলে নির্ধারণ করা হয় লাভ-লোকসানের হিসাব। পোশাকগুলো (বেইল) গাঁইট থেকে বের করার পর দাম হাঁকেন বিক্রেতারা। কোন প্রকার পোশাকের মূল্য নির্দিষ্ট করা থাকে না। গাঁইট থেকে বেরিয়ে আসা দেশী-বিদেশী পুরনো পোশাকটি ক্রেতার খুব পছন্দ হয়ে গেলে তা বুঝতে পেরে সে অনুযায়ী দাম হাঁকা হয়। ক্রেতাদের কাবু করতে পারলে টাকার পরিমাণ বেড়ে যায়। এসব দোকানের বিক্রেতারা পোশাকের দাম নির্ধারন করেন। তবে দর কষাকষি ছাড়া পছন্দের পোশাক ক্রেতাদের কেনা সম্ভব হয় না। সব পোশাকের দাম একটু বেশি করে চাওয়া হয়। যাতে বিক্রেতারা তাদের লাভ পুষিয়ে নিতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!