1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
‘আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সভ্যতার জন্য বড় ঝুঁকি’ নির্বাচন পরব‌র্তী স‌হিংসতা: উপজেলা চেয়ারম্যানসহ ৭৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা শ্রীবরদীতে মোটরসাইকেল-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল দুই শিক্ষার্থীর, আহত এক কুমিল্লায় বাস খাদে পড়ে নিহত ৫ উচ্চ মূল্যস্ফীতির কারণে সঞ্চয় ভেঙে খাচ্ছে মানুষ পেঁয়াজ আমদানি করে বিপাকে আমদানিকারক কুমিল্লায় আলুর হিমাগারে মিলল ২১ লাখ ডিম সৃষ্টিকর্তা নালিতাবাড়ীর মানুষের অন্তরে আমার প্রতি দয়া সৃষ্টি করে দিয়েছেন : লেবু নালিতাবাড়ীতে বিনা ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের গবেষণা পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত অর্থের বিনিময়ে দেন ভুয়া স্মার্ট কার্ড, ঘুরে বেড়ান আমেরিকা-ইউরো

হালুয়াঘাটে নবান্ন উৎসব উপলক্ষে আলোচনা সভা ও সাংষ্কৃতিক সন্ধ্যা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

মুহাম্মদ মাসুদ রানা, হালুয়াঘাট (শেরপুর) : ‘নতুন ধানের চিড়া দিব, নতুন ধানের খই, নতুন ধানের ভাত রেধেছি পড়শীরা সব কই’ বাঙালির ঐতিহ্য নবান্ন উৎসবের চিরাচরিত এই সংস্কৃতিকে লালন করে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা প্রশাসন ও হালুয়াাঘাট কৃষি অফিসের আয়োজনে আলোচনা ও সাংষ্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৩০ নভেম্বর) ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক একাডেমীতে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহি অফিসার রেজাউল করিমের সভাপতিত্বে নবান্ন উৎসবে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন হালুয়াঘাট-ধোবাউড়া থেকে নির্বাচিত সংসদ সদস্য জুয়েল আরেং। অনুষ্ঠানের শুরুতেই উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিমের নেতৃত্বে আমন্ত্রিত অতিথিবৃন্দ নবান্নের ধান কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। পরে আনুষ্ঠানিকভাবে নবান্নের উৎসব শুরু ও আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সময়ে আমন্ত্রিত অতিথিবৃন্দ সকলেই পিঠা খেতে খেতে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। নবান্নের পিঠা পুলির মাঝে ছিল চিতই পিঠা, মেরা পিঠা, ভাপা পিঠা ও পুলি পিঠা ইত্যাদি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, উপজেলা সহকারী কমিশনার ভূমি তানভীর আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ফকির, উপজেলা কৃষি অফিসার মাসুদুর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা শহিদুল আলমসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সরগম সঙ্গীত বিদ্যালয়ে অধ্যক্ষ হাতেম আলী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!