1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজায় গণকবর: স্বাধীন তদন্তের নির্দেশ জাতিসংঘের, দাবি আন্তর্জাতিক সংস্থাগুলোর ৪১.৬ ডিগ্রিতে তাপমাত্রা, ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময়

এসকে সিনহাকে দেশে ফিরিয়ে আনতে চায় দুদক

  • আপডেট টাইম :: রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

হুন্ডির মাধ্যমে বিদেশে অর্থপাচারের অভিযোগে মানি লন্ডারিং আইন ও দুর্নীতি প্রতিরোধ আইনে সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অধিকতর তদন্তের স্বার্থে এসকে সিনহাকে দেশে ফিরিয়ে আনতে চায় দুদক।

২০১৮ সালে বিদেশে অর্থপাচারের অভিযোগে এসকে সিনহা ও তার ছোটভাইয়ের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক।

আরও জানা গেছে, ২০১৮ সালের ১১ এপ্রিল থেকে ২০ জুন যুক্তরাষ্ট্রের নিউজার্সির ভ্যালি ন্যাশনাল ব্যাংকে অনন্ত সিনহার অ্যাকাউন্টে (৮৫৮০০৩৩৭৫) জমা হয় প্রায় ২ লাখ ডলার। সেই বছরের ৫ মার্চ থেকে ২৮ মে একই ব্যাংকের, একই অ্যাকাউন্টে আরও প্রায় ৬০ হাজার ডলার। টাকা আসে ইন্দোনেশিয়া ও কানাডা থেকে। ছোটভাই অনন্ত প্রায় দেড় লাখ ডলারের চেক সংগ্রহ করতে ভাই এসকে সিনহাকে নিয়ে ভ্যালি ন্যাশনাল ব্যাংকে গিয়েছিলেন। দুদক বলছে এই অর্থ সিনহার যা হুন্ডির মাধ্যমে পাচার হয়েছিল।

এ প্রসঙ্গে দুদকের কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম বলেন, এসকে সিনহার ভাই অনন্ত কুমার সিনহা আমেরিকায় থাকেন, তার অ্যাকাউন্টে এসকে সিনহা বিভিন্ন সময়ে হুন্ডিসহ অন্যান্য মাধ্যমে অর্থপাচার করেছেন। ২ লাখ ৮০ হাজার ডলার ক্যাশ দিয়ে একটি বাড়ি কিনেছেন ভাইয়ের নামে। মানি লন্ডারিং আইন ৪ (২), ৪ (৩) ধারায় এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় এসকে সিনহা অপরাধ করেছেন।

তিনি আরও বলেন, এসকে সিনহার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। তাকে দেশে আনার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!