1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন

মোশতাক-জিয়ার মরণোত্তর বিচারে সংসদে বিল পাসের দাবি

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০

বাংলার কাগজ ডেস্ক : সরকারদলীয় সংসদ সদস্যরা বলেছেন, বিএনপি এখনও পরাজিত পাকিস্তানের স্বপ্ন দেখে। পাকিস্তানের চেয়েও বেশি পাকিস্তানপ্রেমী হয়ে কথা বলেন। কিন্তু দেশের জনগণ কোনোদিন এসব পাকিপ্রেমীকে মেনে নেবে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি মোশতাক ও জিয়াউর রহমানের মরণোত্তর বিচারের জন্য সংসদে একটি বিল পাসের দাবি জানান তারা।

বৃহস্পতিবার রাতে জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন তারা।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, সারাবিশ্ব দেখছে, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের অন্যতম মাস্টারমাইন্ড খুনি মোশতাক ও জিয়াউর রহমান গং। বিএনপির একজন চেয়ারম্যান এতিমের টাকা আত্মসাৎ করে কারাগারে সাজা খাটছেন। আর খুনি জিয়াপুত্র মহাদুর্নীতিবাজ তারেক রহমান দেশের একজন কুলাঙ্গার।

তিনি খুনি মোশতাক ও জিয়ার মরণোত্তর বিচারের জন্য সংসদে একটি বিল পাসের দাবি জানান।

উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচারের পথ রুদ্ধ করেছিলেন অবৈধভাবে ক্ষমতা দখলকারী সামরিক স্বৈরাচার জিয়াউর রহমান। কিন্তু খুনিদের শেষরক্ষা হয়নি।

সরকারি দলের পংকজ দেবনাথ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের মহাযাত্রার একটি প্রামাণ্য দলিল। বিএনপি-জামায়াতের নির্বাচন বিমুখতা, অগ্নিসন্ত্রাস, নাশকতাসহ শত ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রী শান্তি-উন্নয়ন ও অগ্রগতির মহাসড়ক দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু বিএনপি নেতারা এখনও পাকিস্তানের স্বপ্ন দেখেন।

তিনি সরস্বতী পূজার দিন সিটি করপোরেশন নির্বাচন দেয়া কোনো ষড়যন্ত্র কি না, তা খতিয়ে দেখার আহ্বান জানান।

আওয়ামী লীগের সংসদ সদস্য জাফর আলম বিএনপি-জামায়াত জোট সরকারের কঠোর সমালোচনা করে বলেন, খালেদা জিয়া ও তারেক জিয়া এই মা-বেটা মিলে দেশকে গিলে খেতে চেয়েছিল। কিন্তু তাদের শেষরক্ষা হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com