1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন

চতূর্থ ধাপে নির্বাচন : শেরপুর ও শ্রীবরদী পৌরসভায় চাপে আ’লীগ

  • আপডেট টাইম :: সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১

শেরপুর: চতূর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথম শ্রেণির শেরপুর পৌরসভা ও দ্বিতীয় শ্রেণির শ্রীবরদী পৌরসভা নির্বাচন। ইতিমধ্যেই নির্বাচনকে ঘিরে মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। ভোটারের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ বিপাকে রয়েছে স্বতন্ত্র প্রার্থী থাকায়।
সূত্রমতে, শেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭ জন, কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন লড়ছেন। শ্রীবরদী পৌরসভায় মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
শেরপুরে মেয়র পদে ক্ষমতাসীনদল আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে লড়ছেন বর্তমান মেয়র আলহাজ¦ গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন এবিএম মামুনুর রশিদ পলাশ। স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে লড়ছেন জেলা আওয়ামী লীগ থেকে সদ্য বহিস্কৃত এবং আইনজীবি ও সাংবাদিক নেতা এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার। স্বতন্ত্র প্রার্থী হিসেবে চামচ প্রতীক নিয়ে লড়ছেন আলীগ থেকে সদ্য বহিস্কৃত শ্রমিক নেতা আরিফ রেজা। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন নারিকেল গাছ প্রতীক নিয়ে আতাউর রহমান, মোবাইল ফোন প্রতীক নিয়ে আনোয়ারুল সা’দাত সুইট এবং ক্যারাম বোর্ড প্রতীক নিয়ে আল আমিন।
অন্যদিকে শ্রীবরদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে লড়ছেন মোহাম্মদ আলী লাল। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন সাবেক মেয়র আব্দুল হাকিম। এছাড়াও জগ প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী হাবিবুল্লাহ হাবি ও ইসলামি আন্দোলন বাংলাদেশের হাত পাখা প্রতীক নিয়ে মাওলানা জব্বার আলী জাফর।
নির্বাচনকে ঘিরে পৌর এলাকায় প্রতিটি অলিগলি পোস্টারে সয়লাব। লিফলেট বিতরণ, মাইকিংয়ে প্রচারণা ও পথসভা-মিছিলসহ নানা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। প্রার্থী ও কর্মী-সমর্থকরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন জোরেসোড়ে।
শেরপুর পৌর শহরের ভোটাররা জানান, এবারের নির্বাচনে প্রার্থী অধিক। এরমধ্যে যিনি যোগ্য-সৎ, সবসময় আমাদের পাশে থাকবেন ও সকল নাগরিক সুযোগ-সুবিধা দিবেন তাকেই আমরা ভোট দিব।
শ্রীবরদী পৌরসভার ভোটাররা জানান, এবার ৪ জন মেয়র প্রার্থী। যিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়েছেন তিনিও একেবারেই নতুন। কাজেই আমরা বুঝে-শোনে ভোট দিব। তবে সামগ্রিক বিবেচনায় এখানে বিএনপি প্রার্থীর মাঠ অনেকটাই সুবিধাজনক অবস্থানে।
শেরপুর পৌরসভার বর্তমান মেয়র আলহাজ¦ গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না।
বিএনপি মনোনীত এবিএম মামুনুর রশিদ পলাশ বলেন, দীর্ঘদিন ধরে দল ক্ষমতায় নেই। শেরপুর বিএনপির ঘাঁটি। তাই এবারের নির্বাচনে বিএনপি’র বিজয় সুনিশ্চিত।
স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার বলেন, আমি নির্বাচন করলে নৌকার ভরাডুবি নিশ্চিত জেনেই আমাকে দল থেকে বহিস্কারের প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে, যা অবৈধ। বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদি।
শ্রীবরদী পৌর সভায় আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ লাল মিয়া বলেন, আগের মেয়র থাকাকালীন সময়ে পৌরবাসীর উন্নয়ন হয়নি। আমি জয়ী হলে পৌরবাসীর সকল নাগরিক সুবিধা দেওয়ার চেষ্টা করব।
বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র আব্দুল হাকিম বলেন, আমি মেয়র থাকাকালীন পৌরবাসীর অনেক উন্নয়ন করেছি। কিছু কাজ বাকী ছিল যা বর্তমান মেয়র করেননি। এবার মেয়র হলে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করব।
স্বতন্ত্র প্রার্থী হাবিবুল্লাহ হাবি বলেন, মানুষ পরিবর্তন চায়। এজন্য মানুষই আমাকে মেয়র হিসেবে দাড় করিয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা শানিয়াজ্জামান তালুকদার জানান, নির্বাচন সুষ্ঠু করতে সবধরণের প্রস্তুতি গ্রহণ করা হবে। কেউ কোন বিশৃঙ্খলা করলে কাউকে ছাড় দেওয়া হবে না।
উল্লেখ্য, শেরপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৭৫ হাজার ৭৩৮ জন। আগামী ১৪ ফেব্রুয়ারি ৯টি ওয়ার্ডে মোট ৩৫টি ভোটকেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শ্রীবরদী পৌরসভায় মোট ভোটার ২২ হাজার ৮৬ জন। ৯টি ওয়ার্ডে ৯টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোগ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!