1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০১ মে ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে জব্দকৃত অবৈধ বালু ৬ লাখ টাকায় নিলামে

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

নালিতাবাড়ী (শেরপুর) : ভোগাই নদীর বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে উত্তোলিত অবৈধ বালু জব্দের পর তা ৬ লাখ টাকায় নিলামে বিক্রি করেছে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা প্রশাসন। বুধবার (১০ মার্চ) সন্ধ্যায় উপজেলার নাকুগাঁও এলাকায় প্রকাশ্যে এ নিলামের আয়োজন করে উপজেলা প্রশাসন।
সূত্র জানায়, প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে পাহাড়ি নদী ভোগাইয়ের বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল কতিপয় বালু ব্যবসায়ী সিন্ডিকেট। বারবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলেও বালু ব্যবসায়ীরা থামছিল না। একপর্যায়ে মঙ্গলবার বিকেলে ভোগাই নদীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভিন এবং সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস। অভিযানকালে বালু উত্তোলনে জড়িতরা পালিয়ে গেলেও তাদের ব্যবহৃত ৬টি খনন যন্ত্র ধ্বংসের পাশাপাশি প্রায় ৩০ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। পরে প্রকাশ্যে ঘোষণা দিয়ে পরদিন বুধবার এসব বালু নিলামে তোলা হলে সর্বোচ্চ দরদাতার কাছে তা বিক্রি করা হয়।
তবে কোন কোন বালু ব্যবসায়ী তাদের মজুদকৃত বালু অনেক আগেই বৈধ পন্থায় ইজারার শর্ত মেনে উত্তোলন করা হয়েছিল বলে দাবী করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!