1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

শেরপুরে মাদক মামলায় দুই যুবকের কারাদণ্ড

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

শেরপুর : শেরপুরে পৃথক মাদকের মামলায় বিভিন্ন মেয়াদে দুই যুবকের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন এ রায় ঘোষণা করেন।
দন্ডিতরা হলো- জামালপুরের মেলান্দহ উপজেলার রায়ের বাকাই চরপাড়া গ্রামের মৃত গফুর মন্ডলের ছেলে মিনহাজ উদ্দিন (৩৫) ও সদর উপজেলার কসবা মোল্লাপাড়া এলাকার সামছুল হকের ছেলে আব্দুল মোতালেব (৩৯)।
আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১৫ জুন বিকেলে শেরপুর সদর উপজেলার মুন্সীরচর বাজার এলাকা থেকে ৮শ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী মিনহাজ উদ্দিনকে হাতেনাতে আটক করে র‌্যাব। ওই ঘটনায় র‌্যাব-১৪ এর ডিএডি সাহেদুল ইসলাম বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করলে পরবর্তীতে তদন্ত শেষে একই বছরের ৩১ আগস্ট একমাত্র আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন সদর থানার এসআই কায়ছার আলী। বিচারিক পর্যায়ে বাদী ও তদন্ত কর্মকর্তাসহ ৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে মিনহাজকে দোষী সাব্যস্ত করে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।
অন্যদিকে ২০১৮ সালের ২৮ এপ্রিল সদর শেরপুর শহরের কসবা মোল্লাপাড়া এলাকাস্থ নিজ বসতবাড়ি থেকে ৬ গ্রাম হেরোইন ও ৬০ পিস ইয়াবাসহ হাতেনাতে থানা পুলিশ গ্রেফতার করে আব্দুল মোতালেবকে। পরবর্তীতে তদন্ত শেষে একই বছরের ৩০ মে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল হলে বিচারিক পর্যায়ে বাদী ও তদন্ত কর্মকর্তাসহ ৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। এরপর মোতালেবকে দোষী সাব্যস্ত করে মাদক আইনের পৃথক দু’টি ধারায় ৫ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত। উভয় সাজা একই সাথে কার্যকর হবে বলেও আদেশে উল্লেখ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!