1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

ক্যালিফোর্নিয়ায় মানবপাচারের নৌকা উল্টে ৩ জন নিহত

  • আপডেট টাইম :: সোমবার, ৩ মে, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে রোববার সন্দেহভাজন মানবপাচারকারী একটি নৌকা উল্টে অন্তত তিনজন নিহত ও দুই ডজনেরও বেশি যাত্রী আহত হয়েছেন। খবর রয়টার্সের।

এ ঘটনায় প্রাথমিক ফোনটি করা হয় সকাল ১০টার এর ঠিক আগে এবং ঘটনার মাত্রা স্পষ্ট হওয়ার সাথে সাথে মার্কিন কোস্ট গার্ড এবং রাজ্য ও স্থানীয় সংস্থাগুলো বড় আকারে জরুরিভাবে উদ্ধার কার্যক্রম শুরু করে।

স্যান ডিয়েগো আগুন নিয়ন্ত্রণ বিভাগের লাউফগার্ড লেফট্যানেন্ট রিক রোমেরো বলেন, উদ্ধারকারীরা ঘটনাস্থলের পৌঁছানোর আগেই ৪০ ফুট দীর্ঘ নৌকাটি ঢেউয়ের আঘাতে ভেঙে টুকরো টুকরো হয়ে যায়।

বেশ কয়েকজন ব্যক্তিকে পানি থেকে উদ্ধার করা হয়েছে এবং কিছু ব্যক্তিকে সৈকতে জীবন রক্ষাকারী প্রচেষ্টার মাধ্যমে বাঁচানো হয়। কর্তৃপক্ষ জানায়, নৌকাটিতে প্রায় ৩০ জন যাত্রী ছিলেন যা বেশ অতিরিক্ত ছিল। তাদের কাছে প্রয়োজনীয় নিরাপত্তা সরঞ্জামও ছিল না।

সীমান্তরক্ষী বাহিনীর সদস্য জেফ স্টেফেনসন বলেন, ‘আমাদের পর্যবেক্ষণ অনুযায়ী, এটি পাচারকারীদের একটি নৌকা ছিল যার মাধ্যমে অভিবাসীদের অবৈধভাবে যুক্তরাষ্ট্রে পাচার করা হত।’

স্টেফেনসন জানান, নৌকার যাত্রীদের জাতীয়তা এখনও জানা যায়নি। তিনি আরও বলেন, নৌকার ক্যাপ্টেনকে আটক করা হয়েছে এবং তদন্তকারীরা তাকে জিজ্ঞাসাবাদ করছেন।

কর্মকর্তারা জানান, সাম্প্রতিক কয়েক বছরে তারা সমুদ্রপথে মানব পাচার বৃদ্ধি পেতে দেখছেন। সীমান্তরক্ষী বাহিনী জানায়, রোববারের ঘটনাটি বিগত ঘটনাগুলোর তুলনায় বড় এবং অধিকাংশ পাচারকারী নৌকার চেয়ে এটি বেশি যাত্রী বহন করছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!