1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০১ মে ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

ক্যামোমাইল চা এর ৬ উপকারিতা

  • আপডেট টাইম :: শনিবার, ২৯ মে, ২০২১

লাইফ স্টাইল ডেস্ক : আপনি কি কখনও ক্যামোমাইল চা এর উপকার অনুভব করেছেন যা শরীরের জন্য ভাল? হ্যাঁ, ক্যামোমাইল ফুলগুলির একটি যা প্রায়ই শরীরের জন্য ভাল যে ওষুধ ওষুধের উত্স হিসাবে ব্যবহৃত হয়। ক্যামোমাইল ফুলগুলি প্রথমে তাদের শুকানোর মাধ্যমে প্রায়ই চা পানীয় হিসাবে ব্যবহৃত হয়। জানতে চান, শরীরের জন্য ক্যামোমাইল চা কি বৈশিষ্ট্য? আসুন, নিচের নিবন্ধটি ব্যাখ্যা করুন।

অনাক্রম্যতা : ক্যামোমাইল চা চা প্রথম সুবিধা শরীরের অনাক্রম্যতা শক্তিশালী করার জন্য ভাল। ক্যামেরাইল চা শরীরের বিভিন্ন ধরণের সংক্রমণ প্রতিরোধের পক্ষে ভাল কারণ আপনি নিয়মিতভাবে কোমোমিলে চা পান করলে ইমিউন এবং ইমিউন সিস্টেমগুলি বৃদ্ধি পাবে।

ক্যামোমাইল চা এর বিষয়বস্তুতে ফেনোলিক যৌগ রয়েছে যা অ্যান্টি ব্যাকটেরিয়া রয়েছে, যা সাধারণত আপনি খাওয়া খাবার থেকে বিষাক্ত শোষণ করতে সক্ষম। একটি গবেষণায় দেখা যায়, নিয়মিত 2 সপ্তাহের জন্য 5-6 কাপ চ্যামোমিল চা পান করে, সমস্ত সংক্রমণের বিরুদ্ধে শরীরের উপর ভাল প্রভাব ফেলবে।

মাসিক ব্যথা উপশম : মাসিক সময়ের সময় ঋতুস্রাব, উদ্বেগ এবং অস্বস্তিকর সময় আপনি ব্যথা অনুভব করতে চান, তবে ঋতুস্রাবের সময় গ্লাস কমেমিল চা খেতে ভালো লাগে। কেন যে? ক্যামোমাইল চা এর সুবিধাগুলি হল প্রদাহজনক পদার্থ এবং শরীরের মধ্যে শিথিল। ঋতুস্রাবের সময় ব্যথা উপশম করার পাশাপাশি, কমেমিল চাও পোড়ানোর কারণে ফুসফুস এবং পেট ব্যথা বন্ধ করতে পারে।

চাপ সহ্য করে : তীব্র এবং প্যানিক? চিন্তা করবেন না, এটা যে কেউ ঘটতে পারে। চেমোমিলে চা সুবিধাগুলি যা বিশ্রামের বৈশিষ্ট্যগুলিতে সমৃদ্ধ, তার সাথে একমাত্র চা এক কাপ আপনার মনকে চাপ এবং উদ্বেগ উপশম করতে পারে।

যখন ক্যামোমাইল ফুলগুলি চাতে তৈরি হয়, তখন নেওয়া হলে এটি আপনার শরীরের সেরোটোনিন এবং মেলাতনিনের মাত্রা বাড়িয়ে দেয় যা শরীরের শান্তির জন্য এবং শরীরের বিনোদনের জন্য ভাল। বেনিফিট পেতে প্রতিদিন 2-3 কাপ কেমোমিলেট চা পান করুন। কিন্তু মনে রাখবেন! গর্ভাবস্থায় গর্ভাবস্থার সময় গর্ভবতী মহিলাকে কৈোমোয়েল চা খাওয়ার পরামর্শ দেওয়া হয় না, কারণ এটি গর্ভের গর্ভপাতের সম্ভাবনা বাড়িয়ে তুলবে।

ডায়াবেটিস প্রতিরোধ করুন : যুক্তরাজ্যের বেশ কয়েকটি গবেষণায় দেখানো হয়েছে যে কেমোমিট চা উপকারিতা ডায়াবেটিসগুলিতে উপকারী হতে পারে। শরীরের রক্তের শর্করার মাত্রা কমাতে এবং রক্তে ভারসাম্য বজায় রাখার জন্য ইনসুলিন মাত্রা নিয়ন্ত্রণ করতে ক্যামোমাইল চা উপকারী হতে পারে। কিন্তু আপনি আপনার ডায়াবেটিসের জন্য ক্যামোমিল পানীয় পান করার আগে, প্রথমে ডাক্তারের সাথে পরামর্শ করা ভাল।

চুলের জন্য ভাল : অনেকেই তাদের চুলের ক্যামোমাইল চা চাচ্ছে। বিরোধী-প্রদাহজনক পদার্থের সাথে নিয়মিতভাবে ব্যবহৃত চ্যামোমিল চাটি আপনার উপর যারা চুলকানি পছন্দ করে তাদের জন্য ক্ষতিকারক জ্বালা উপশম করবে। উপরন্তু, ফেনোলিক যৌগগুলি আপনার সুন্দর চুলগুলিকে প্রতি তীব্র শক্ত করে তুলতে পারে এবং চুলগুলি পুরু এবং নরম বলে মনে হয়।

এলার্জি নিরাময় : ক্যামোমাইল চা আপনার জন্য যারা এলার্জি থেকে উদ্বেগ এবং উদ্ভিদের স্পর্শ ভোগ করে অ্যালার্জি বিরোধী এলার্জি একটি উৎস। উদাহরণস্বরূপ, কেমোমিলেট চা ডেজি বা ক্রাইস্যান্থেম দ্বারা সৃষ্ট অ্যালার্জিগুলি অতিক্রম করতে সক্ষম। কেন যে? কারণ চোমোমিলের ফুলগুলি যে শুকনো এবং চাতে তৈরি হয় তাতে অ্যালার্জেনগুলি এই ফুলগুলির মানুষের দেহের প্রতিরক্ষা প্রতিক্রিয়াকে সংশোধন করতে সক্ষম। তারপরে, ক্যামোমাইল চা-বিরোধী হিস্টামাইন সারা শরীর জুড়ে এলার্জি প্রতিক্রিয়াগুলি শান্ত করার জন্যও উপকারী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!