1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

বাংলাদেশে চীনাদের জন্য অন-অ্যারাইভাল ভিসা সাময়িক বন্ধ

  • আপডেট টাইম :: রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০

বাংলার কাগজ ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে চীনের নাগরিকদের অন-অ্যারাইভাল ভিসা দেয়া এক মাসের জন্য সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ইতালি সফরের বিষয়ে জানাতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে আসার জন্য চীনা নাগরিকদের অন-অ্যারাইভাল ভিসা আগামী এক মাস আমরা সাময়িকভাবে বন্ধ করে দিয়েছি। তবে তারা ভিসা নিয়ে আসতে পারবে। চীনের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছি আমরা।

তিনি বলেন, এখানে অনেক প্রকল্পে চীনারা কাজ করেন। সেজন্য আমরা সতর্ক রয়েছি। তবে এখন তাদের বাংলাদেশে আসতে হলে মেডিক্যাল সার্টিফিকেট নিয়ে আসতে হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান অবসরপ্রাপ্ত রিয়ার অ্যাডমিরাল খুরশেদ আলম।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত চীনে ৩০৪ জনের মৃত্যু হয়েছে। একজনের মৃত্যু হয়েছে ফিলিপাইনে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ভারতসহ ২৭টি দেশে এই ভাইরাসে ১৪ হাজার ৫৫১ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। চীন থেকে বাংলাদেশে ফেরত এসেছেন ৩১৪ নাগরিক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com