1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জাবিতে ছাত্রলীগ নেতা হত্যায় জড়িতরা শনাক্ত, ৫ জনই ছাত্রদলকর্মী ছাত্রলীগের সাবেক নেতা শামীম হত্যায় জাবির ৮ শিক্ষার্থী বহিষ্কার ঢাবিতে যুবক হত্যা : আটক ৫ শিক্ষার্থীর দুজন ছাত্রলীগের পদধারী ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত শ্রীবরদীতে ওসি’র বিরুদ্ধে মৌন মিছিল শেখ হাসিনাকে ভারতেই রাখার পরামর্শ রনিল বিক্রমাসিংহের ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ : আসিফ নজরুল নেতানিয়াহুকে হত্যায় ইসরায়েলিকে নিয়োগ ইরানের! সন্দেহভাজন গ্রেপ্তার মানুষটার শরীর দেখে আবরার ফাহাদের কথা মনে পড়েছে : সারজিস “ঢাকা ও জাহাঙ্গীরনগরে হত্যার বিষয়টি দুঃখজনক, দ্রুত ব্যবস্থা নিতে হবে”

শেখ হাসিনাকে ভারতেই রাখার পরামর্শ রনিল বিক্রমাসিংহের

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
বাংলার কাগজ ডেস্ক : শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে ভারতীয় গণমাধ্যম ফার্স্টপোস্টের নির্বাহী সম্পাদক পালকি শর্মাকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে বলেছেন, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারতেই থাকা উচিত। তিনি আগস্টের শুরুতে বাংলাদেশ ছেড়ে দেশটিতে আশ্রয় নেন। তার ক্ষমতাচ্যুতির দাবিতে মাসব্যাপী আন্দোলন হয়েছিল। এর মাত্র সাত মাস আগে তিনি সংসদীয় নির্বাচনে জয়ী হন।

ফার্স্টপোস্ট তাদের প্রতিবেদনে লিখেছে, শেখ হাসিনার ভারতে অবস্থান করা নিয়ে এখন নয়াদিল্লি ও ঢাকার মধ্যে বিতর্কের সৃষ্টি হয়েছে।

যখন বিক্রমাসিংহেকে জিজ্ঞাসা করা হয়, তিনি এই সময় ভারত ও বাংলাদেশকে কী পরামর্শ দেবেন, তিনি বলেন, ‘প্রথমত, বাংলাদেশে স্থিতিশীলতা আনতে হবে। প্রথমে জনগণকে আস্থা দিতে হবে।

তিনি আরো বলেন, ‘যদি শেখ হাসিনা দেশের বাইরে থাকেন, তাকে বাইরেই থাকতে দিন। আমার মনে হয় স্থিতিশীলতা দ্রুত আসা উচিত। সেনাবাহিনীর প্রয়োজন হতে পারে। আমরা সবাই চাই, বাংলাদেশ স্বাভাবিক অবস্থায় ফিরে আসুক এবং জনগণ কিভাবে দেশ পরিচালনা করবে, তা যেন সিদ্ধান্ত নিতে পারে।’

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ২০২২ সালে যখন শ্রীলঙ্কার তৎকালীন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে জনগণের আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন, তখন বাংলাদেশের মতো অনুরূপ পরিস্থিতিতে বিক্রমাসিংহে প্রেসিডেন্ট হয়েছিলেন। তিনি প্রেসিডেন্ট হন একটি সমঝোতার ভিত্তিতে এবং অর্থনৈতিকভাবে নিরাপদ দেশের পথ প্রশস্ত করতে। আগামী শনিবার তিনি প্রেসিডেন্ট নির্বাচনে ভোটের সম্মুখীন হতে যাচ্ছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com