1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:৪৫ পূর্বাহ্ন

ফেসবুক ডাউনে বিশাল ক্ষতির মুখে জাকারবার্গ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

তথ্যপ্রযুক্তি ডেস্ক : মাত্র ৬ ঘণ্টা বন্ধ ছিল ফেসবুক। হঠাৎ করে যোগাযোগমাধ্যমটির ওয়েবসাইট বা অ্যাপে সাইন ইন করা যাচ্ছিল না। এ কারণে প্রতিষ্ঠানটির অন্যতম প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ব্যক্তিগত সম্পদের পরিমাণ কমে গেছে বলে জানিয়েছে ইয়াহু ফাইন্যান্স।

এ সময় ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তার ছয়শ কোটি মার্কিন ডলারের সম্পদ কমেছে বলে জানিয়েছে তারা।

ইয়াহু ফাইন্যান্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য সেপ্টেম্বর থেকেই ফেসবুকের শেয়ারের দর ১৫ শতাংশের কম। সোমবারের ঘটনায় তা আরও ৪ দশমিক ৯ শতাংশ কমে গেছে। এ কারণে জাকারবার্গের সম্পদের পরিমাণ কমে দাঁড়িয়েছে ১২ হাজার ১৬০ কোটি ডলারে।

ফক্স নিউজ জানায়, এ অবস্থায় বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় কয়েক ধাপ অবনমন ঘটেছে জাকারবার্গের। ব্লুমবার্গ ধনকুবের সূচকে প্রকাশিত তালিকা অনুযায়ী, বিল গেটসের নিচে নেমে গিয়েছেন তিনি। রয়েছেন পঞ্চম স্থানে।

উল্লেখ্য, বাংলাদেশ সময় সোমবার (৪ অক্টোবর) রাত পৌনে ১০টার পর থেকে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে সমস্যা দেখা দেয়। এরপর মঙ্গলবার (৫ অক্টোবর) ভোর পৌনে ৪টার দিকে সেবাগুলো পুনরায় সচল হয়।

এ ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মার্ক জাকারবার্গ। তিনি বলেন, আজকের এই বিভ্রাটের জন্য আমি দুঃখিত। আমি জানি যে যাদের প্রতি আপনি যত্নশীল, তাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে এসব পরিষেবার ওপর আপনারা কতটা নির্ভরশীল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!