1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০২:১১ পূর্বাহ্ন

নিয়োগ বিধি ২০২০ সংশোধন না হলে ৮ বছরেও ২৫ হাজার জনবল নিয়োগ সম্ভব নয়

  • আপডেট টাইম :: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

বাংলার কাগজ ডেস্ক : বাংলাদেশ রেলওয়ে ক্যাডার বহিভুর্ত কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধন করা না হলে আগামী ৮ বছরেও রেলওয়েতে ২৫ হাজার জনবল নিয়োগ সম্ভব নয় বলে সন্দেহ প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি করেন বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির কেন্দ্রীয় সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির।

বিজ্ঞপ্তিতে মনিরুজ্জামান মনির বলেন, “গত সোমবার রেল দিবস উপলক্ষ্যে কমলাপুর রেলওয়ে স্টেশনে আয়োজিত এক অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, আগামী ২-৩ বছরের মধ্যে রেলওয়েতে ২৫ হাজার জনবল নিয়োগ দেয়া হবে। কিন্তু রেলওয়ে ক্যাডার বহিভুর্ত কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধন করে নিয়োগবিধি ১৯৮৫ অনুযায়ী পোষ্যর সংজ্ঞা, নিয়োগ পদ্ধতি, পদোন্নতির মাধ্যমে নিয়োগ, সরাসরি নিয়োগ, শিক্ষাগত যোগ্যতা, রেলওয়ে নিয়োগ ব্যুরো পূনঃবহাল, ব্লক পোস্ট না রাখা, পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল মহাব্যবস্থাপক কতৃর্ক ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারী নিয়োগের ক্ষমতা পূনঃবহাল করা না হলে ২-৩ বছর তো দূরের কথা আগামী ৮ বছরের ২৫ হাজার জনবল নিয়োগ সম্ভব নয় বলে আমরা মনে করি।”

তিনি বলেন, “নিয়োগ বিধি ১৯৮৫ এর আওতায় পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল রেলওয়ের ১৬৮৪ (এক হাজার ছয়শত চুরাশি) টি পদের বিপরীতে লিখিত ও মৌখিক পরীক্ষা এবং কোন কোন পদের বিপরীতে মৌখিক পরীক্ষা সম্পন্ন হওয়া সত্ত্বেও পদগুলোর নিয়োগ সম্পন্ন না করে নতুন করে সহকারী স্টেশন মাস্টার ও পয়েন্টসম্যান পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করায় আইনী জটিলতা সৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে। আইনী জটিলতা সৃষ্টি হলে বছরের পর বছরও সে জটিলতা নিরসন সম্ভব হয় না।”

তিনি রেলওয়ের জনবল সংকট কাটাতে ও শ্রমিক-কর্মচারী ও পোষ্যদের অধিকার রক্ষায় কর্মচারীবান্ধব নিয়োগ বিধি প্রণয়ন করে জনবল নিয়োগের দাবি জানান।

প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!